ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

বিনোদন

অভিনয়ে প্রথম কোরিয়ানের অস্কার বিজয়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
অভিনয়ে প্রথম কোরিয়ানের অস্কার বিজয় কোরিয়ান অভিনেত্রী ইয়ুহ-জুং ইয়ান

বিশ্ব চলচ্চিত্র অঙ্গনে দাপটের সঙ্গে মাথা উঁচু করে দাঁড়িয়েছে কোরিয়ান সিনেমাগুলো। তবে কোনও কোরিয়ান অভিনেতা বা অভিনেত্রীর কাছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড তথা অস্কার এতদিন অধরাই ছিল।

অভিনয়ে অস্কার পাওয়ার বহুদিনের প্রতীক্ষা শেষ হলো কোরিয়ান চলচ্চিত্রে। অস্কারের ৯৩তম আসরে এবার সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ‘মিনারি’ সিনেমার অভিনেত্রী ইয়ুহ-জুং ইয়ান। আর পুরস্কার জিতে যারপরনাই উচ্ছ্বসিত ৭৩ বছর বয়সী অভিনেত্রী।  

পুরস্কার হাতে নিয়ে ইয়ুহ-জুং বলেন, ‘আমি পৃথিবীর আরেক প্রান্তে বাস করি। টেলিভিশনেই দেখি অস্কারের আয়োজন। কিন্তু আজ আমি এখানে, আমি বিশ্বাস করতে পারছি না!’ 

‘মিনারি’ সিনেমার নির্মাতা লি আইজাক চুংকে ‘আমার ক্যাপ্টেন’ বলে অভিহিত করেন ইয়ুহ-জুং। ধন্যবাদ জানান ‘মিনারি’ পরিবারকে। মজা করে পরিচালককে তিনি বলেন, ‘আমি আপনার চেয়েও ভাগ্যবান। ’ 

সেরা পার্শ্ব অভিনেত্রী ক্যাটাগরিতে আরও যারা মনোনয়ন পেয়েছিলেন, তারা হলেন- মারিয়া ব্যাকালোভা (বোরাট সাবসিকুয়েন্ট মুভিফিল্ম), গ্লেন ক্লোজ (হিলবিলি এলিজি), অলিভিয়া কোলম্যান (দ্য ফাদার) এবং আমান্দা সেফ্রাইড (ম্যাংক)।

দেখুন ‘মিনারি’ ট্রেলার:

আরও পড়ুন:>> অস্কার ২০২১: সেরা সিনেমা ‘নোম্যাডল্যান্ড’

>>অস্কারজয়ী দ্বিতীয় নারী পরিচালক ক্লো ঝাও

>>অস্কার ২০২১: সেরা অভিনেতা অ্যান্থনি হপকিন্স

>>অস্কার ২০২১: সেরা অভিনেত্রী ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড

>> অস্কার ২০২১: বিজয়ী হলেন যারা 

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa