ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

বিনোদন

অস্কার ২০২১: সেরা সিনেমা ‘নোম্যাডল্যান্ড’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
অস্কার ২০২১: সেরা সিনেমা ‘নোম্যাডল্যান্ড’ ‘নোম্যাডল্যান্ড’ সিনেমার একটি দৃশ্য

প্রত্যাশিতভাবেই এবার সেরা সিনেমা হিসেবে অস্কার জয় করলো বছরের আলোচিত সিনেমা ‘নোম্যাডল্যান্ড’। সেসঙ্গে সিনেমাটির নির্মাতা ক্লো ঝাও পেয়েছেন সেরা পরিচালকের পুরস্কার।

 

মুক্তির পর থেকেই ‘নোম্যাডল্যান্ড’ বিশ্বজুড়ে আলোচিত ও প্রশংসিত হয়েছে। ইতোপূর্বে একাধিক আন্তর্জাতিক অ্যাওয়ার্ড জয় করে ‘নোম্যাডল্যান্ড’ সিনেমাটি। সিনোমটির ঝুলিতে রয়েছে সেরা চলচ্চিত্র হিসেবে বাফটা অ্যাওয়ার্ড, গোল্ডেন গ্লোবস, ক্রিটিকস চয়েস এবং ইন্ডিপেনডেন্ট স্পিরিট অ্যাওয়ার্ডস। প্রডিউসার্স গিল্ড অব আমেরিকা অ্যাওয়ার্ডসও জয় করেছে সিনেমাটি।  

স্বাভাবিকভাবেই এবার ‘নোম্যাডল্যান্ড’র সম্ভাবনাই প্রবল ছিল অস্কার বিজয়ের। তাই হলো। সিনেমাটি মূলত জেসিকা ব্রুডার রচিত একই নামের উপন্যাস অবলম্বনে নির্মিত। এতে দেখানো হয়েছে ২০০৮ সালে যুক্তরাষ্ট্রে অর্থনৈতিক মন্দার মধ্যে এক বৃদ্ধার জীবন সংগ্রাম।  

২০২০ সালের সেপ্টেম্বরে ভেনিস চলচ্চিত্র উৎসবে প্রথমবার পুরস্কৃত হয় ‘নোম্যাডল্যান্ড’। তারপর থেকেই শুরু হয় তার জয়রথ। তখন থেকেই অস্কারের শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে নিজের জায়গা করে নেয় সিনেমাটি।  

দেখুন ‘নোম্যাডল্যান্ড’ ট্রেলার:

আরও পড়ুন:>> অস্কারজয়ী দ্বিতীয় নারী পরিচালক ক্লো ঝাও

>> অস্কার ২০২১: বিজয়ী হলেন যারা

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa