ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

বিনোদন

অস্কার ২০২১: সেরা অভিনেত্রী ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
অস্কার ২০২১: সেরা অভিনেত্রী ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড

অস্কারের ৯৩তম আসর ছিল ‘নোম্যাডল্যান্ড’র জয়জয়কার। সেরা চলচ্চিত্র, সেরা পরিচালকের পাশাপাশি সেরা অভিনেত্রীর পুরস্কারও পেয়েছে সিনেমাটি।

 

সিনেমাটি মূলত সাংবাদিক জেসিকা ব্রুডার রচিত একই নামের উপন্যাস অবলম্বনে নির্মিত। সিনেমার মূল চরিত্রে ৬৩ বছর বয়সী মার্কিন অভিনেত্রী ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড সবার মন ছুঁয়েছেন। ২০০৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক মন্দার মধ্যে ষাটোর্ধ্ব এক বৃদ্ধার যাযাবর জীবনকে সুনিপুণ শৈলীতে ফুটিয়ে তুলেছেন তিনি।  

২০২০ সালের সেপ্টেম্বরে ভেনিস চলচ্চিত্র উৎসবে প্রথমবার পুরস্কৃত হয় ‘নোম্যাডল্যান্ড’। তারপর থেকেই শুরু হয় তার জয়রথ। তখন থেকেই অস্কারের শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে নিজের জায়গা করে নেয় সিনেমাটি।  

সেরা অভিনেত্রী বিভাগে অস্কারের ৯৩তম আসরে মনোনয়ন পেয়েছিলেন ফ্র্যান্সেস ম্যাকডরম্যান্ড (নোম্যাডল্যান্ড), ভিওলা ডেভিস (মা রেইনি’স ব্ল্যাক বটম), অ্যান্ড্রা ডে (দ্য ইউনাইটেড স্টেটস ভার্সেস বিলি হলিডে), ভ্যানেসা কিরবি (পিসেস অব অ্যা ওম্যান) এবং কারে মালিগ্যান (প্রমিজিং ইয়াং ওম্যান)।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa