ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনী সভায় খিচুড়ি ভোজ, ভ্রাম্যমাণ আদালতের হানা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
নির্বাচনী সভায় খিচুড়ি ভোজ, ভ্রাম্যমাণ আদালতের হানা নির্বাচনী সভায় খিচুড়ি ভোজ, ভ্রাম্যমাণ আদালতের হানা

সাভার (ঢাকা): আসন্ন পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাভারের বনগাঁও ইউনিয়নে আ. লীগের বিদ্রোহী প্রার্থীর সভায় খিচুড়ি ভোজের সময় হানা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে এ অভিযান পরিচালনা করা হয়।

রোববার (২৬ ডিসেম্বর) রাতে ওই ইউনিয়নের বেড়াইদ এলাকায় ইউসুফ মেম্বারের বাড়িতে এ গণ ভোজের আয়োজন করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সূত্রে জানা গেছে, রাতে বনগাঁওয়ের ইউসুফ মেম্বারের বাড়িতে চার পাতিল খিচুড়ি রান্না করে প্রায় চার শতাধিক মানুষের জন্য গণভোজের আয়োজন করে মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থী আওলাদ হোসেন মোল্লা। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ ঘটনাস্থলে পৌঁছে এক পাতিল খিচুড়ি জব্দ করেন।

এ বিষয়টি অস্বীকার করে ইউপি চেয়ারম্যান প্রার্থী আওলাদ হোসেন মোল্লা বলেন, আমি বেড়াইদ এলাকায় পথসভা করেছি। তবে খিচুড়ির আয়োজন করা হয়নি।

সাভার উপজেলার বনগাঁও ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা রাকিবুজ্জামান রেনু বাংলানিউজকে বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে পাঠিয়েছিলাম। সেখান থেকে এক পাতিল খিচুড়ি জব্দ করা হয়েছে। বাকি তিন পাতিল খিচুড়ি তারা সরিয়ে ফেলেছে।

তিনি আরও বলেন, যেহেতু সেখানে প্রার্থী উপস্থিত ছিলেন না, তাই কোনো আইনি পক্রিয়ায় যাওয়া সম্ভব হয়নি। পরবর্তীতে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ