ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

বাগেরহাটে আচরণবিধি লঙ্ঘনের দায়ে তিন প্রার্থীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, মে ১৮, ২০২৪
বাগেরহাটে আচরণবিধি লঙ্ঘনের দায়ে তিন প্রার্থীকে জরিমানা

বাগেরহাট: বাগেরহাটের মোংলা উপজেলা পরিষদের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থী ও এক ভাইস চেয়ারম্যান প্রার্থীকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৮ মে) দুপুরে উপজেলার পৌর শহর এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ম্যাজিস্ট্রেট মো. তারিকুল ইসলাম এ জরিমানার আদেশ দেন।

এসময় একটি যানবাহনে একাধিক মাইক ব্যবহারের অপরাধে চিংড়ি প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবু তাহের হাওলাদারের প্রতিনিধি সোহাগকে ১০ হাজার টাকা, একই অপরাধে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. ইকবাল হোসেনের প্রতিনিধি মো. আবুল কালামকে ১০ হাজার টাকা এবং দেয়ালে পোস্টার লাগানো, তোরণ ও গাছ তৈরি, বৈদ্যুতিক খুঁটিতে পোস্টার লাগানোর অপরাধে ভাইস চেয়ারম্যান প্রার্থী ওবায়দুল ইসলাম হিমেলের প্রতিনিধি মো. ইলিয়াস হোসেনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

মোংলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তারিকুল ইসলাম বলেন, নির্বাচনকে সুষ্ঠু, শান্তিপূর্ণ, অবাধ ও নিরপেক্ষ করার লক্ষ্যে কাজ করছে প্রশাসন। নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬ এর বিভিন্ন ধারা লঙ্ঘন করায় তিন প্রার্থীকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সুষ্ঠু নির্বাচন পরিচালনা লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, মে ১৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।