ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

চাঁদপুরে প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে একাধিক অভিযোগ চেয়ারম্যান প্রার্থীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, মে ১৯, ২০২৪
চাঁদপুরে প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে একাধিক অভিযোগ চেয়ারম্যান প্রার্থীর

চাঁদপুর: জেলার সদর উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী (দোয়াত কলম) আইয়ুব আলী বেপারীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপির বাসা নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহারসহ একাধিক অভিযোগ উঠেছে।

রোববার (১৯ মে) দুপুরে চাঁদপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে লিখিত বক্তব্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে এসব অভিযোগ তুলে ধরেন ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. হুমায়ুন কবির।

লিখিত বক্তব্যে তিনি বলেন, স্থানীয় সংসদ সদস্য ডা. দীপু মনি যখন পররাষ্ট্রমন্ত্রী ছিলেন তখন মন্ত্রীর এপিএস হিসেবে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছি আমি। চাঁদপুর সরকারি কলেজ থেকে শুরু করে ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছি এবং বর্তমানে সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছি। আপনারা জানেন আমি বর্তমানে সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছি।

তিনি আরও বলেন, আমার প্রতিদ্বন্দ্বী দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আইয়ুব আলী বেপারী সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপির পদমর্যাদা ব্যবহার করে ভোটারদের নিকট ভোট চাচ্ছেন এবং মন্ত্রীর কাছ থেকে ভোটারদের স্বার্থ পাইয়ে দেওয়ার প্রলোভন দিচ্ছেন। নির্বাচনে মনোনয়নপত্র দাখিল থেকে শুরু করে অদ্যাবধি মন্ত্রীর চাঁদপুর পৌর এলাকার কদমতলাস্থ বাসভবন নির্বাচন পরিচালনার প্রধান কেন্দ্র বিন্দু হিসেবে ব্যবহার করে আসছেন তিনি।

তিনি চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমানের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, মেয়র দোয়াত কলম প্রতীকের প্রার্থী আইয়ুব আলী বেপারীর পক্ষে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনসহ সরকারি গাড়ি ব্যবহার করে নির্বাচনি প্রচারণায় প্রকাশ্যে কাজ করছেন। এসব বিষয়ে আমি রিটার্নিং কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দিয়েছি।

হুমায়ুন কবির বলেন, আমি আপনাদের মাধ্যমে নির্বাচন কমিশনসহ প্রশাসনের নিকট একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। যাতে করে নির্বাচনে পেশি শক্তি ও কালো টাকা ব্যবহারের কোনো সুযোগ না হয়।

সাংবাদিক সম্মেলনে সভাপতিত্ব করেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত। সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমনের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন দৈনিক চাঁদপুর খবরের প্রকাশক ও সম্পাদক সোহেল রুশদী, দৈনিক শপথের সম্পাদক কাদের পলাশ, দৈনিক চাঁদপুরের ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ ও ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শাওন পাটওয়ারীসহ চাঁদপুর প্রেসক্লাবের সাবেক ও বর্তমান নেতা, জাতীয় এবং স্থানীয় গণমাধ্যমের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মে ১৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।