ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

হংকংকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
হংকংকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করল ভারত

প্রথম ম্যাচে দারুণ জয় এসেছিল পাকিস্তানের বিপক্ষে। হংকংয়ের বিপক্ষে জয়টা ছিল অনেকটা নিশ্চিতই, হলোও তাই।

তাতে সুপার ফোরে খেলা নিয়ে সব সংশয় কাটল ভারতের।  

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বুধবার হংকংকে ৪০ রানে হারিয়েছে রোহিত শর্মার দল। আগে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ১৯২ রানের সংগ্রহ পায় ভারত। জবাব দিতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৫২ রানের বেশি করতে পারেনি হংকং। দলটির পক্ষে ৩৫ বলে সর্বোচ্চ ৪১ রান করেন বাবর হায়াত। এছাড়া ২৮ বলে ৩০ রান আসে কিঞ্চিৎ শাহের ব্যাটে।

টস হেরে হংকংয়ের আমন্ত্রণে ব্যাটিংয়ে নামে ভারত। দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মার জুটিতে  আসে ৩৮ রান। ১৩ বলে ২১ রানের ইনিংস খেলে বিদায় নেন রোহিত। এরপর রাহুলের সঙ্গে ৫৬ রানের জুটি গড়েন কোহলি। রাহুল অবশ্য আলো ছড়াতে পারেননি। ৩৯ বলে ৩৬ রান করে আউট হয়ে যান তিনি।

রাহুল বিদায় নিলেও কোহলি রানের চাকা সচল রাখেন সূর্যকুমারকে নিয়ে। সেই সঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৩১তম ফিফটির দেখা পেয়েছেন কোহলি। সমান ফিফটি আছে তার সতীর্থ রোহিতেরও। ৪০ বলে ফিফটি ছুঁয়েছেন কোহলির। এশিয়া কাপের এই আসরে এটাই প্রথম ফিফটি। এরপর হাত খুলতে শুরু করেন সূর্যকুমার। মাত্র ২২ বলে ফিফটি করেন তিনি, যার স্ট্রাইক রেট ২৫০। শেষ ওভারে তার ব্যাট থেকে আসে ২৬ রান, যার মধ্যে আছে ৪টি ছক্কা। কোহলির সঙ্গে তার জুটিতে আসে ৯৮ রান।

শেষ পর্যন্ত ২৬ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন সূর্য এবং কোহলি মাঠ ছাড়েন অপরাজিত ৪৪ বলে ৫৯ রানে।

বাংলাদেশ সময়: ২৩২৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।