ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ায় এলিমিনেটরে রাজস্থান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, মে ২০, ২০২৪
বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ায় এলিমিনেটরে রাজস্থান

আইপিএলের লিগ পর্বের শেষদিকে বৃষ্টির কারণে ম্যাচ পণ্ড হওয়া যেন স্বাভাবিক ঘটনায় পরিণত হয়েছে। এই পর্বের শেষদিনেও এর অন্যথা হলো না।

ভেসে গেল কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালসের ম্যাচ। তাতে ক্ষতি হলো রাজস্থানেরই। দুইয়ে থেকে কোয়ালিফায়ার খেলার স্বপ্ন পূরণ হলো না তাদের।

টানা বৃষ্টিতে গুয়াহাটিতে আজ ম্যাচ শুরু করা সম্ভব হয়নি। তবে অনেকক্ষণ অপেক্ষার পর বৃষ্টি থেমেছিল। সরিয়ে নেওয়া হয়েছিল কাভারও। আম্পায়াররা সব দেখশুনে ৭ ওভারে নামিয়ে আনেন ম্যাচের দৈর্ঘ্য। টস জিতে ফিল্ডিং বেছে নেয় কলকাতা। দুই দল একাদশও ঘোষণা করে। কিন্তু মাঠে নামার আগে ফের বৃষ্টি বাগড়া দেয়। এরপর বৃষ্টি না থামায় ম্যাচ বাতিল করা হয়।

ম্যাচটি বাতিল হওয়ায় ক্ষতি হলো রাজস্থানের। একসময় টানা জয়ের ধারায় থেকে শীর্ষে ছিল তারা। এমনকি প্লে-অফে সবার আগে এক পা দিয়ে রেখেছিল দলটি। কিন্তু এরপর টানা চার হার তাদের শঙ্কায় ফেলে দেয়। তবে শেষ পর্যন্ত প্লে-অফে উঠেছে তারা।  

আজ কলকাতাকে হারাতে পারলে ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষ দুইয়ে থেকে লিগ পর্ব শেষ করতে পারতো রাজস্থান। কিন্তু ম্যাচ বাতিল হওয়ায় সানরাইজার্সের সমান ১৭ পয়েন্ট নিয়েও নেট রানরেটে পিছিয়ে গেছে তারা। আর তাতে তারা নেমে গেছে তিনে। এখন প্লে-অফে তাদের খেলতে হবে এলিমিনেটরে, যেখানে তাদের প্রতিপক্ষ চারে থেকে লিগ পর্ব শেষ করা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।  

দিনের আরেক ম্যাচে পাঞ্জাব কিংসকে হারানো সানরাইজার্স হায়দরবাদ শেষ করল দুইয়ে থেকে। প্রথম কোয়ালিফায়ারে তারা সঙ্গী হলো কলকাতার। যে ম্যাচ হারলেও দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার সুযোগ পাবে তারা। আগামী মঙ্গলবার হবে প্লে-অফ।  

বাংলাদেশ সময়: ০০৩৮ ঘণ্টা, মে ২০, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।