ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

দ্রুত সাজঘরে ফিরলেন নাঈমও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
দ্রুত সাজঘরে ফিরলেন নাঈমও

তানজিদ হাসান তামিম ও নাঈম শেখ। একজনের অভিষেক ও আরেকজনের অভিজ্ঞতা কেবল ৪ ম্যাচের।

অনভিজ্ঞ ওপেনারদের নিয়ে বেশি দূর এগোতে পারল না বাংলাদেশ। তানজিদের পর নাঈমও ফিরলেন দ্রুত। তাই শ্রীলঙ্কার বিপক্ষে শুরুতেই চাপে পড়েছে টাইগাররা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম পাওয়ার প্লেতে (১০ ওভার) ২ উইকেট হারিয়ে ৩৪ রান তুলেছে সাকিব আল হাসানের দল। নাজমুল হোসেন শান্ত ১২ ও সাকিব ব্যাট করছেন ৬ রানে।

ইনজুরির কারণে  মূল দলের অনেক বোলারকে বাইরে রেখে  এশিয়া কাপের দল সাজাতে হয়েছে শ্রীলঙ্কাকে। তাই বোলিংয়ে তাদের মূল ভরসা স্পিনার মাহিশ থিকশানা। ইনিংসের দ্বিতীয় ওভারেই তার হাতে বল তুলে দেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। তাকে হতাশ করেননি থিকশানা। নিজের দ্বিতীয় বলেই তানজিদকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন ডানহাতি এই স্পিনার। শেষ বলটি আউটসাইড লেগে পিচ না করলে নাজমুল হোসেন শান্তকেও শিকার করে ফেলতেন তিনি।

বাংলাদেশের ইতিহাসে চতুর্থ ওপেনার ও ১৬তম ব্যাটার হিসেবে অভিষেকেই ডাক মারলেন তানজিদ। এর আগে সবশেষ ২০০২ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওপেনার হিসেবে অভিষেকেই শূন্য রানে ফিরেছিলেন রফিকুল ইসলাম। অষ্টম ওভারে নাঈমকে তুলে নেন ধনঞ্জয়া ডি সিলভা। ২৩ বলে ৩ চারে ১৬ রান করেন নাঈম

বাংলাদেশ সময় : ১৬১৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।