ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

যেসব  ডাক্তার রাইফাকে অবহেলা করেছে, তাদের শাস্তি হবেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জুলাই ৬, ২০১৮
যেসব  ডাক্তার রাইফাকে অবহেলা করেছে, তাদের শাস্তি হবেই চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে রাইফা খুনের বিচার দাবিতে আয়োজিত মানববন্ধনে অংশ নেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসকের অবহেলায় সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের শিশু রাইফা খানের মৃত্যুর ঘটনায় যেসব ডাক্তার দায়ী, তাদের শাস্তি পেতেই হবে বলে মন্তব্য করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার (০৬ জুলাই) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সমকাল সুহৃদ সমাবেশ চট্টগ্রাম আয়োজিত মাবনবন্ধনে এসব কথা বলেন তিনি।

মেয়র বলেন, সাংবাদিক রুবেল খানের বাসায় গিয়ে স্পষ্ট করে বলেছিলাম তদন্তে কোনো ডাক্তার দোষী প্রমাণিত হলে তার ছাড় নেই।

তদন্তে যেসব ডাক্তারের অবহেলা প্রমাণিত হয়েছে তাদের শাস্তি পেতে হবে।

তিনি বলেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র হিসেবে চিকিৎসকের অবহেলাজনিত কারণে রাইফার মৃত্যুর ঘটনায় অামার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে।

কেউ প্রতিবন্ধকতা সৃষ্টি করলে তা কঠোরভাবে মোকাবেলা করা হবে।

এ সময় তদন্ত প্রতিবেদনের সুপারিশে রাইফার মৃত্যুতে যেসব ডাক্তারের অবহেলা চিহ্নিত হয়েছে তাদের বিচার প্রভাবমুক্ত রাখারও ঘোষণা দেন মেয়র।

বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার।   ছবি: সোহেল সরওয়ারএকই সঙ্গে সাংবাদিক সমাজ চাইলে বিএমএ নেতা ফয়সল ইকবাল চৌধুরী সাংবাদিকদের সঙ্গে যে অসৌজন্যমূলক আচরণ করেছেন তার বিচার নিশ্চিত করে এ ঘটনার একটি সমাধানও চান মেয়র।

সমকাল সুহৃদ সমাবেশের সভাপতি আবৃত্তিকার রাশেদ হাসানের সভাপতিত্বে সভায় সংহতি জানান চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহীদ উল আলম প্রমুখ।

চিকিৎসকের অবহেলায় রাইফার মৃত্যুতে চট্টগ্রামের সর্বস্তরের সাংবাদিক সমাজ তিন দফা দাবিতে আন্দোলন করছে।

দাবিগুলো হলো- শিশু রাইফা হত্যার সঙ্গে জড়িত অবৈধ ও অনুমোদনহীন ম্যাক্স হাসপাতাল বন্ধ করা, দায়ী চিকিৎসকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা এবং খুনিদের পক্ষ নিয়ে থানায় গিয়ে ওসি ও সাংবাদিকদের হুমকি-ধমকি দেওয়া বিএমএ নেতা ফয়সল ইকবালের সনদ বাতিল করা।

প্রসঙ্গত, গত ২৯ জুন চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসা ও অবহেলায় মারা যায় সমকাল চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার রুবেল খানের আড়াই বছরের একমাত্র মেয়ে রাফিদা খান রাইফা। এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি ডাক্তার ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার প্রমাণ পেয়েছে। তাদের শাস্তির সুপারিশও করা হয়েছে তদন্ত প্রতিবেদনে।

ম্যাক্স হাসপাতালে রাইফার মৃত্যু তদন্ত প্রতিবেদনে যা আছে
ডাক্তারের অবহেলায় শিশু রাইফার মৃত্যু তদন্তে প্রমাণিত
রাইফা খুনের তদন্তকে ঘিরে অস্থিতিশীলতা সৃষ্টির পাঁয়তারা
ডা. ফয়সলের জিম্মিদশা থেকে ১ কোটি মানুষকে মুক্ত করা হবে​
বিধান-ফয়সলদের কারণে চিকিৎসায় আস্থা হারাচ্ছে মানুষ
রাইফা হত্যার বিচার ছাড়া ঘরে ফিরে যাবো না
ম্যাক্স হাসপাতাল বন্ধ-দোষীদের শাস্তি দাবি
ম্যাক্স হাসপাতালে ডাক্তার-নার্স-কর্মচারীর নিয়োগপত্র নেই
ম্যাক্স হাসপাতালকে কারণ দর্শানোর নোটিশ

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।