bangla news

আসন্ন মৌসুমে বসুন্ধরা কিংসের সৈনিক যারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৭:৩২:৪৮ পিএম
আসন্ন মৌসুমে বসুন্ধরা কিংসের সৈনিক যারা

আসন্ন মৌসুমে বসুন্ধরা কিংসের সৈনিক যারা

সত্তর বা আশির দশকের মতো ফুটবল দলবদলে সেই উত্তেজনা আবারও ফিরিয়ে আনার চেষ্টা করে যাচ্ছে গতবার অভিষেক আসরেই ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন হওয়া বসুন্ধরা কিংস। আগের সেই ঐতিহ্যকে ধরে রাখতে চায় ঘরোয়া ফুটবলের এই জায়ান্ট দলটি। গতবার নতুন দল হিসেবে বসুন্ধরা কিংস যে বর্ণাঢ্য দলবদল করেছিল তা ফুটবলে ইতিহাসই বলা যায়।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে ঘরোয়া ফুটবলের জায়ান্ট বসুন্ধরা কিংস ২০১৯-২০ মৌসুমের প্লেয়ার রেজিস্ট্রেশন ফরম জমা দিতে যায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাফুফে ভবনে। ঘুমন্ত বাফুফে আবার জেগে উঠে কিংসের হাত ধরে। অনেকটা উৎসবমুখর পরিবেশেই দলবদলের সময়সীমা পার হওয়ার আগেই নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এছাড়া, মঙ্গলবার দলবদলে অংশ নেয় সাবেক চ্যাম্পিয়ন আর ২০১২-১৩ মৌসুমে ট্রেবল শিরোপা জেতা শেখ রাসেল ক্রীড়া চক্র। বাফুফে ভবনে তারাও দলবদল সম্পন্ন করেছে।

বাংলাদেশের নাগরিকত্ব পেয়েছেন ফিনল্যান্ড প্রবাসী ফুটবলার তারিক কাজী। তাকে দলে ভিড়িয়েছে বসুন্ধরা কিংস। বাংলাদেশি বংশোদ্ভূত এই তরুণ ফিনল্যান্ডের অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেছেন। ১৯ বছর বয়সী এই প্রবাসী তরুণ খেলবেন রক্ষণে। ফিনল্যান্ডের সর্বোচ্চ পর্যায়ের ফুটবল ক্লাব ট্যাম্পেরে শহরের ক্লাব ইলভেস ট্যাম্পেরেতে খেলেছেন তিনি। ক্লাবটির হয়ে গত বছর ইউরোপা লিগের বাছাইপর্বে একটি ম্যাচে খেলার অভিজ্ঞতাও আছে তারিক কাজীর।

সম্প্রতি শেখ কামাল আন্তর্জাতিক ক্লাপ কাপে অংশ নেওয়া বসুন্ধরা কিংস এবার রক্ষণে শক্তি বাড়ানোর তাগিদ থেকেই দলে নতুন ডিফেন্ডার যোগ করেছে। নিকোলাস ডেলমন্তে, হাকিম বিশ্বাস, আখতাম নাজারোভের মতো অভিজ্ঞ ডিফেন্ডার দলে ভিড়িয়েছে কিংস। সঙ্গে মাঝমাঠে জাতীয় দলের ফুটবলার বিপলু আহমেদ ও রবিউল হাসানকে যোগ করেছে। 

জাতীয় দলে আসা-যাওয়া এমন প্রায় ১৫ ফুটবলার এখন কিংস শিবিরে। ঢাকা আবাহনী থেকে তপু বর্মন ও আতিকুর রহমান ফাহাদকে নিয়েছে দলটি। আরেক ফুটবলার বিশ্বনাথ ঘোষ শেখ রাসেল থেকে এবার নাম লিখিয়েছেন কিংসে। শেখ জামাল থেকে জাতীয় দলের রক্ষণভাগের প্রহরী ইয়াসিন খানও যোগ দিয়েছেন কিংস শিবিরে।

তাছাড়া চ্যাম্পিয়নশিপ লিগ ও প্রথম ডিভিশন থেকে দু’জন খেলোয়াড় যোগ হয়েছে বসুন্ধরা কিংসে। গত মৌসুমের ১৪ জন ফুটবলারকে রেখে দিয়েছে দলটি। 

আগামী মৌসুমে বসুন্ধরা কিংসের জার্সিতে মাঠ মাতাবেন যারা:

গোলরক্ষক: মিতুল হাসান, আনিসুর রহমান জিকো, হামিদুর রহমান রিমন, মাকসুদুর রহমান

ডিফেন্স: সুশান্ত ত্রিপুরা, নুরুল ফয়সাল, ইয়াসিন খান, তপু বর্মন, বিশ্বনাথ ঘোষ, জাহাঙ্গীর আলম সজীব, মনির হোসেন, নিকোলাস ডেলমন্তে, কাজী তারিক রায়হান, হাকিম বিশ্বাস, আখতাম নাজারোভ

মিডফিল্ড: ফাহিম মোরশেদ, ফোয়োয়েজ আহামেদ, বখতিয়ার দুইসোবেকোভ, মোহাম্মদ ইব্রাহিম, শেখ আলমগীর কবির রানা, আতিকুর রহমান ফাহাদ, বিপলু আহমেদ, মতিন মিয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, ইমন মাহমুদ

ফরোয়ার্ড: তৌহিদুল আলম সবুজ, রাসেল আহমেদ, মাহবুবুর রহমান, ড্যানিয়েল কলিনদ্রেস, রিমন হোসেইন

আরও পড়ুন: কিংসের লক্ষ্য এবার সব টুর্নামেন্ট জেতা

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 19:32:48