ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সায় নেইমারের অভাব পূরণ করবে কে?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৭
বার্সায় নেইমারের অভাব পূরণ করবে কে? কুতিনহো, গ্রিজম্যান, ডি মারিয়া, হ্যাজার্ড ও দিবালা/ছবি: সংগৃহীত

নেইমারকে হারানোর ধাক্কা সামলে এখন তার যোগ্য উত্তরসূরি খুঁজে বেড়াচ্ছে বার্সেলোনা। ঘুরেফিরে আসছে একটি প্রশ্ন। বার্সার আক্রমণভাগে ব্রাজিলিয়ান আইকনের অভাব পূরণ করবে কে? স্বাভাবিকভাবেই সময়ের অন্যতম সেরাদের নামই সামনে চলে আসছে।

নেইমারকে বিক্রির রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো কাজে লাগিয়ে সেরা কাউকেই দলে ভেড়াতে দৃঢ় প্রতিজ্ঞ বার্সা। বেশ কিছুদিন ধরেই লিভারপুল থেকে নেইমারেরই স্বদেশী ফিলিপ্পে কুতিনহোকে আনতে চেষ্টা করে যাচ্ছে বার্সা।

কিন্তু এখন পর্যন্ত কোনো মতৈক্যে পৌঁছাতে পারেনি কাতালানরা। ইংলিশ জায়ান্টরা কী অত সহজে দলের সেরা তারকাকে ছাড়বে। অল রেডস কোচ ইয়োর্গেন ক্লপ তো বলেই দিয়েছেন ‘কুতিনহো নট ফর সেল’।

কুতিনহোকে নিয়ে হতাশার মাঝেই নতুন খবর ইংলিশ লিগের আরেক মেগাস্টার চেলসির ইডেন হ্যাজার্ডের ওপর নজর পড়েছে বার্সার। রিয়াল মাদ্রিদের দীর্ঘদিনের টার্গেট বেলজিয়ান উইঙ্গারও নাকি ন্যু ক্যাম্পে আসতে ইচ্ছুক! স্প্যানিশ স্পোর্টস ম্যাগাজিন ‘ডন ব্যালন’র বরাত দিয়ে ‘গোল ডট কম’ এমন খবরই প্রকাশ করেছে।

অন্যদিকে, পিএসজি থেকে সাবেক রিয়াল তারকা অ্যাঙ্গেল ডি মারিয়াকে আনতেও বার্সার আগ্রহের খবর প্রকাশ পেয়েছে। এ তালিকায় আছেন মেসির আরেক আর্জেন্টাইন উঠতি ফরোয়ার্ড পাওলো দিবালা।

স্প্যানিশ ফুটবলে বেশ মানিয়ে নেওয়া অ্যাতলেতিকো মাদ্রিদের অ্যান্তোনি গ্রিজম্যানকে ‍আনতে পারলেও লাভবান হবে বার্সা। কিন্তু প্রতিদ্বন্দ্বী শিবির এই সুযোগ দেবে বলে মনে হচ্ছে না। গ্রিজম্যানের দুই উঠতি স্বদেশী ফরোয়ার্ড উসমান ডেম্বেলে ও রিয়ালের পছন্দ কাইলিয়ান এমবাপ্পের নামও শোনা যাচ্ছে। তবে বার্সার বোর্ড কর্মকর্তারা নাকি এতো অল্প বয়সী দু’জনের মাঝে আস্থা পাচ্ছেন না। ‍দু’জনের সম্ভাব্য ট্রান্সফার ফি’ও ‍তাদের কাছে বেশি মনে হচ্ছে।

নতুন মৌসুম সামনে শেষ পর্যন্ত ন্যু ক্যাম্পে আলোচিত নতুন মুখ কে হবেন সেটিই এখন দেখার বিষয়! ‘এমএসএন’ জুটি তো ভেঙে গেল। মেসি-সুয়ারেজের সঙ্গী হিসেবে কাকে দেখা যাবে তার উত্তর মিলবে হয়তো খুব শিগগিরই।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ৪ আগস্ট, ২০১৭
এমআরএম

আরও পড়ুন...
** বিদায়-বার্তায় মেসি-বার্সাকে ভালোবাসাই জানালেন নেইমার
** পিএসজি’র সঙ্গে চুক্তিটা সেরেই ফেললেন নেইমার
** নেইমারের দলবদল আটকে দিল লা লিগা
** নেইমারের আগমন-উচ্ছ্বাস ছুঁয়েছে ফ্রান্স প্রেসিডেন্টকেও
** ‘এই বিশ্বাসঘাতককে ধরিয়ে দিন’
** অনেক ভালোবাসায় বন্ধু নেইমারকে বিদায় জানালেন মেসি
** পিএসজিতে নেইমারের বেতন ২৮৬ কোটি!​
** বার্সা ছেড়ে দেওয়ায় বোনাস পাচ্ছেন না নেইমার!​
** কেন পিএসজিতে যাচ্ছেন নেইমার?​
** বার্সার সতীর্থদের ‘গুডবাই’ বলে দিলেন নেইমার​

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।