ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের আগমন-উচ্ছ্বাস ছুঁয়েছে ফ্রান্স প্রেসিডেন্টকেও

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৭
নেইমারের আগমন-উচ্ছ্বাস ছুঁয়েছে ফ্রান্স প্রেসিডেন্টকেও স্বাগত হে নেইমার, তা-ই বুঝি জানাচ্ছেন ম্যাঁক্রো

ওদিকে স্পেনে একপ্রকার মাতম ‍চলছে। কট্টর একটি অংশ মন্দকথা পর্যন্ত বলছে ক্ষোভে। আর এদিকে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে স্পেন থেকে বাগিয়ে নিয়ে আনন্দে মেতেছে ফ্রান্স। প্যারিসের রাস্তায় রাস্তায় এখন সেই ফুটবলারকে স্বাগত জানানোর প্রস্তুতি। যেন উৎসবের সাজ।

ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমারের পিএসজিতে যোগদানের এই উচ্ছ্বাস ছুঁয়েছে খোদ ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোকেও। বৃহস্পতিবার (৩ আগস্ট) সেই উচ্ছ্বাসই প্রকাশ করলেন পিএসজির কাতারি ধনকুবের মালিক নাসির আল-খেলাইফিকে ডেকে।

‘অভিনন্দন হে। আমি শুনেছি তোমাদের সেই ভালো খবর। ’ প্রেসিডেন্টের এমন উচ্ছ্বসিত মন্তব্যে খেলাইফিও চওড়া একটা হাসি দেন। বোঝাই যায়, ভালো খবরটা এই মুহূর্তে নেইমারকে ফ্রান্সের মাটিতে টেনে আনাই।

পিএসজি বিপুল অংকের অর্থ ঢেলে নেইমারকে বাগিয়ে আনলেও বিভিন্ন কোম্পানির সঙ্গে চুক্তি করে এবং তার খেলার সম্প্রচার স্বত্ব বিক্রি করে যে সহসাই তুলে আনবে, তা সহজেই অনুমেয়। যেজন্য ফরাসি বাজেটমন্ত্রী জেরাল্দ দার্মানিনও ভাসছেন আনন্দে। বৃহস্পতিবারই তো একটি রেডিওকে জেরাল্দ বলে ফেললেন, ‘নেইমার অন্য কোথাও আয়কর দেওয়ার চেয়ে ফ্রান্সকে দেবেন- এটা তো দারুণ ব্যাপার। ’

স্প্যানিশ ক্লাব বার্সেলোনাকে ২২২ মিলিয়ন রিলিজ ক্লজ দিয়ে নেইমারকে বার্ষিক ৩০ মিলিয়ন লোভনীয় বেতনে চুক্তিবদ্ধ করছে পিএসজি। বুধবার (২ আগস্ট) আনুষ্ঠানিকভাবে নেইমার ক্লাব কর্তৃপক্ষকে স্পেন ছাড়ার ইচ্ছের কথা জানানোর পরই লা লিগার ভক্তরা মেতেছে মাতমে-সমালোচনায়, আর লিগ ১ ভক্তরা মেতেছে উচ্ছ্বাস-আনন্দে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।