ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের দলবদল আটকে দিল লা লিগা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৭
নেইমারের দলবদল আটকে দিল লা লিগা ছবি: সংগৃহীত

বার্সেলোনা থেকে নেইমারকে ভাগিয়ে আনতে রিলিজ ক্লজের পুরো ২২২ মিলিয়ন ইউরো জমা দিয়েও প্রত্যাখ্যাত হয়েছে পিএসজি! বাধ সেধেছে স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ। উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে (এফএফপি) নীতি লঙ্ঘনের অভিযোগ এনে নেইমারের দলবদল আটকে দিয়েছে তারা।

বৃহস্পতিবার (৩ আগস্ট) নেইমারের পক্ষ থেকে পিএসজির আইনজীবী হুয়ান দে দিয়োস রিলিজ ক্লজের পুরো অর্থ জমা দিতে লা লিগা কার্যালয়ে এসেছিলেন। কিন্তু তা গ্রহণ না করার বিষয়টি এক বিবৃতিতে জানিয়ে দিয়েছে সংস্থাটি।

এ ব্যাপারে বার্সা, পিএসজি কিংবা নেইমারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এতে নতুন করে একটা অনিশ্চয়তায় পড়েছেন ব্রাজিলিয়ান আইকন। অবশ্য ইঙ্গিতটা আগেই দিয়ে রেখেছিলেন লা লিগার প্রধান হাভিয়ের তেবাস। দলবদলের আনুষ্ঠানিকতা যে করবেন না সেটি বুধবার (২ আগস্ট) নেইমারের বার্সা ছাড়ার নিশ্চিত খবর ছড়িয়ে পড়ার পরই জানিয়ে রেখেছিলেন।

বলেছিলেন, বিশাল অঙ্কের ট্রান্সফার চুক্তিতে ইউরোপীয় ফুটবলের অভিভাবক সংস্থার এফএফপি’র যে নীতিমালা রয়েছে তা লঙ্ঘিত হতে পারে। এর জেরে নেইমারকে পাওয়ার দ্বারপ্রান্তে এসে নতুন করে ঝামেলার মধ্যে পড়লো ফ্রেঞ্চ পরাশক্তিরা।

নিয়ম অনুযায়ী, টানা তিন মৌসুমে কোনো ক্লাব ৩০ মিলিয়ন ইউরোর বেশি ক্ষতি দেখাতে পারবে না। যেখানে এক নেইমারকে আনতেই পিএসজির ২২২ মিলিয়ন ব্যয় হচ্ছে। বর্তমান ক্লাবের ইচ্ছার বিরুদ্ধে কোনো খেলোয়াড় যেতে চাইলে চুক্তি অনুযায়ী পুরো রিলিজ ক্লজের অর্থ পরিশোধ করতে আগ্রহী ক্লাব বাধ্য। পিএসজির বেলায়ও তাই হয়েছে।

এদিকে, নেইমারকে বরণ করে নিতে সব প্রস্তুতি সেরে রেখেছে প্যারিস। তা ছুঁয়ে গেছে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোকেও। বলা হচ্ছে কয়েকদিনের মধ্যেই মেডিকেল সম্পন্ন হয়ে আনুষ্ঠানিকভাবে চুক্তি সই হবে। কিন্তু তার আগে লা লিগা কর্মকর্তাদের হস্তক্ষেপে নেইমারের দলবদলই যে ঝুলে গেল!

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, ৩ আগস্ট, ২০১৭
এমআরএম

আরও পড়ুন...
** নেইমারের আগমন-উচ্ছ্বাস ছুঁয়েছে ফ্রান্স প্রেসিডেন্টকেও
** ‘এই বিশ্বাসঘাতককে ধরিয়ে দিন’
** অনেক ভালোবাসায় বন্ধু নেইমারকে বিদায় জানালেন মেসি
** পিএসজিতে নেইমারের বেতন ২৮৬ কোটি!​
** বার্সা ছেড়ে দেওয়ায় বোনাস পাচ্ছেন না নেইমার!​
** কেন পিএসজিতে যাচ্ছেন নেইমার?​
** বার্সার সতীর্থদের ‘গুডবাই’ বলে দিলেন নেইমার​

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।