ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের বিপক্ষে ব্রুমের শরণাপন্ন নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
টাইগারদের বিপক্ষে ব্রুমের শরণাপন্ন নিউজিল্যান্ড নেইল ব্রুম/ছবি: সংগৃহীত

সফরকারী বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং লাইনআপকে আরও শক্তিশালী করতে স্বাগতিক নিউজিল্যান্ড শরণাপন্ন হয়েছে ৩৩ বছর বয়সী নেইল ব্রুমের। ছয় বছর পর জাতীয় দলে ডাক পেয়েছেন ক্রাইস্টচার্চের এই ডানহাতি ব্যাটসম্যান।

ঢাকা: সফরকারী বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং লাইনআপকে আরও শক্তিশালী করতে স্বাগতিক নিউজিল্যান্ড শরণাপন্ন হয়েছে ৩৩ বছর বয়সী নেইল ব্রুমের। ছয় বছর পর জাতীয় দলে ডাক পেয়েছেন ক্রাইস্টচার্চের এই ডানহাতি ব্যাটসম্যান।

ডার্বিশায়ারের সাবেক এই ব্যাটসম্যান এর আগে ২০১০ সাল পর্যন্ত ব্লাকক্যাপদের হয়ে খেলেছেন। ২২টি ওয়ানডে খেলা নেইল ব্রুম জাতীয় দলের জার্সি গায়ে কোনো টেস্ট না খেললেও ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ওয়ানডেতে ১৭.৫২ গড়ে একটি অর্ধশতকে তার মোট রান ৩৩৩।

জাতীয় দলে আহামরি কোনো পারফর্ম না থাকলেও স্থানীয় (ক্রাইস্টচার্চের) ক্রিকেটার হিসেবে প্রথম ওয়ানডেতেই তার উপর ভরসা করতে চাইবে নিউজিল্যান্ড। আগামী ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড।

কিউইদের সিনিয়র তারকা রস টেইলর ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামতে পারছেন না। তার জায়গায় থাকতে পারেন নেইল ব্রুম। তার প্রসঙ্গে দলের নির্বাচক গ্যাভিন লারসেন জানান, ‘এটা খুব কঠিন একটি সিদ্ধান্ত ছিল। গত ১২ বছর ঘরোয়া ক্রিকেটে ব্রুম অনেক ম্যাচ খেলেছে। জাতীয় দলের হয়েও তার রয়েছে অনেক অভিজ্ঞতা। তার রয়েছে দুর্দান্ত স্ট্রাইকরেট। রস টেইলরের জায়গা পূরণে দলে তার গুরুত্ব রয়েছে। ’

ফোর্ড ট্রফিতে এবারের সর্বোচ্চ রান স্কোরার ছিলেন ব্রুম। ৯১ স্ট্রাইকরেটে তিনটি শতক রয়েছে তার। ব্যাটিং গড় প্রায় ৮৫। ২০১২-১৩ মৌসুমে ব্রুমের ব্যাটিং গড় ছিল ৫২.২০, ২০১৩-১৪ মৌসুমে মাত্র একটি ম্যাচ খেলেছেন তিনি। তবে, পরের মৌসুমে তার ব্যাটিং গড় ছিল ৫৪.১৬ আর এ মৌসুমে ডার্বিশায়ারের হয়ে খেলে ব্রুমের ব্যাটিং গড় ৫৯।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ২৪ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।