ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নবাবগঞ্জে বিনামূল্যে সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
নবাবগঞ্জে বিনামূল্যে সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

নবাবগঞ্জ (ঢাকা): সমাজে পিছিয়ে পড়া নারীদের আত্মকর্মসংস্থান করার লক্ষ্যে বিনামূল্যে সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেছে ফজলুর রহমান ফাউন্ডেশন।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় কাশিমপুর প্রিমিয়ার ব্যাংকের তৃতীয় তলায় অবস্থিত এ প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করেন সালমান ফজলুর রহমান ফাউন্ডেশনের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ।

উদ্বোধনকালে মহাসচিব আব্দুর রউফ জানান, এ ধরনের মানব সেবামূলক ১১টি প্রকল্প রয়েছে। মানুষের কল্যাণে একের পর এক প্রকল্প নিয়ে সালমান ফজলুর রহমান এমপি মহোদয় কাজ করছেন। ক্যান্সার, লিভার সিরোসিস, কিডনি ফেলিউর, হার্ট ব্লক এ ধরনের হাজার হাজার রোগীর পাশে দাঁড়িয়েছে তিনি। গত এক বছরে দোহার নবাবগঞ্জে ৭৩১ জন অসহায় রোগীর পাশে থেকে মানবতার সেবা দিয়েছে ফাউন্ডেশনটি।

তিনি আরও জানান, একমাস প্রশিক্ষণ শেষে সালমান ফজলুর রহমান এমপির পক্ষ থেকে প্রত্যেককে বিনামূল্যে একটি করে সেলাই মেশিন উপহার দেওয়া হবে।

বক্তব্য দেন- কলাকোপা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইব্রাহিম খলিল, কলাকোপা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম।  

এসময় উপস্থিত ছিলেন- কলাকোপা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহীদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মো. জসিম উদ্দিন, প্রশিক্ষক সঞ্জিত পাল ও নিলুফা আক্তার।  

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।