ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

জীবনের নিরাপত্তা চেয়ে জিডি, তিনদিনের মাথায় গুলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জুন ৭, ২০২৩
জীবনের নিরাপত্তা চেয়ে জিডি, তিনদিনের মাথায় গুলি ব্যবসায়ী আলমগীর হোসেন

ফেনী: জীবনের নিরাপত্তা চেয়ে জিডি করার তিন দিনের মধ্যে ফেনীর সোনাগাজীতে আলমগীর হোসেন (৪৫) নামে এক ব্যবসায়ীকে হত্যার উদ্দেশে গুলি করেছে দুর্বৃত্তরা। অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ওই ব্যবসায়ী।

 

মঙ্গলবার (৬ জুন) রাত সাড়ে ১১টায় উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের দক্ষিণ পূর্ব চর চান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে আলমগীর স্টোরে এ ঘটনা ঘটে।  

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও এলাকাবাসী জানান, দক্ষিণ পূর্ব চর চান্দিয়া গ্রামের নূরুল আমিনের ছেলে ব্যবসায়ী আলমগীর হোসেন দীর্ঘদিন ধরে চর খোন্দকারে মৎস্য চাষ করে আসছেন। মৎস্য প্রকল্প জবর-দখলে নিতে স্থানীয় রফিকুল ইসলাম বাদল ও রাসেল আমিনের নেতৃত্বে ১০-১৫ জন দুর্বৃত্ত তাকে গত কয়েকদিন ধরে হুমকি দিয়ে আসছেন। গত ৩ জুন আলমগীর হোসেন বাদী হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে সোনাগাজী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি করার তিনদিনের মাথায় মঙ্গলবার (৬ জুন) রাত সাড়ে ১১টার দিকে চারজন মুখোশপরা অস্ত্রধারী দুর্বৃত্ত তার দোকানে ঢুকে তাকে লক্ষ্য করে হত্যার উদ্দেশে গুলি করে। তাৎক্ষণিক আলমগীর দোকানের ক্যাশের বক্সের পাশে মেঝেতে বসে গেলে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে তার দোকানের শোকেসে লাগে। এ সময় গুলির আঘাতে শোকেসের গ্লাস ভেঙে গেলেও ব্যবসায়ী আলমগীর হোসেন প্রাণে রক্ষা পান।  

আলমগীরের দাবি, গুলির আঘাতে তিনি মাটিতে লুটিয়ে পড়লে মৃত মনে করে দুর্বৃত্তরা দ্রুত স্থান ত্যাগ করে পালিয়ে যান। পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ নাম্বারে ফোন করলে খবর পেয়ে সোনাগাজী মডেল থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান বলেন, তাৎক্ষণিক খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ব্যবসায়ীর পক্ষ থেকে বুধবার (৭ জুন) বিকেল পর্যন্ত লিখিত অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জুন ০৭, ২০২৩ 
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।