ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় বাজার মনিটরিংয়ে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
চুয়াডাঙ্গায় বাজার মনিটরিংয়ে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় কাঁচাবাজার ও কাপড়ের মার্কেট মনিটরিং করেছে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের যৌথ দল। এ সময় অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রিসহ বিভিন্ন অভিযোগে ৬ প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়।

 

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

অভিযান থেকে জানা গেছে, রমজান মাসে ভোক্তা পর্যায়ে পণ্যের দাম স্বাভাবিক রাখতে শহরের নীচের বাজার, নিউ মার্কেট ও আব্দুল্লাহ সিটিতে যৌথভাবে অভিযান চালায় জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় নীচের বাজারের সবজির বাজার তদারকি করা হয়। একই সঙ্গে মুদিখানার দোকানে অভিযান চালানো হয়। অভিযানে ছোলার দাম বেশি নেওয়ায় রবগুল স্টোরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।  

এরপর মাছ ও মাংসের বাজার মনিটরিংয়ে ক্রয় ভাউচার না থাকা ও অতিরিক্ত দামে মাছ বিক্রির অভিযোগে আকাশ ফিস হাউজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

শহরের নিউ মার্কেট ও আব্দুল্লাহ সিটির কাপড়েরর দোকানে অভিযান চালানো হয়। এ অভিযানে ক্রয়মূল্যের তুলনায় বিক্রয় মূল্য অনেক বেশি হওয়ায় আব্দুল্লাহ সিটির বিপুল গার্মেন্টসকে ২ হাজার টাকা, নিউ মার্কেটের নন্দনকে ১০ হাজার টাকা, হৃদয় গার্মেন্টসকে ৫ হাজার ও চুয়াডাঙ্গা শাড়ি হাউজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্বদানকারী চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, রমজানকে কেন্দ্র করে যাতে কোনো অসাধু ব্যবসায়ী ক্রেতাদের সঙ্গে প্রতারণা না করতে পারে সেজন্য বাজার মনিটরিং করা হয়। অভিযানে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা না থাকা, ক্রয় ভাউচার সংরক্ষণ না করাসহ বিভিন্ন অভিযোগে ছয়টি প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়। ঈদের আগ পর্যন্ত এ অভিযান চলবে। ক্রেতাকে ঠকালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন- পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক, আনিসুজ্জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়া, এনডিসি সাদাত হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ ও জেলা বিপণন কর্মকর্তা সহিদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।