ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মূল্যবৃদ্ধি প্রতিরোধ ও ক্রেতার স্বস্তি ফেরাতে বাজার তদারকিতে পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
মূল্যবৃদ্ধি প্রতিরোধ ও ক্রেতার স্বস্তি ফেরাতে বাজার তদারকিতে পুলিশ

নড়াইল:  পবিত্র রমজান মাসে জেলায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি প্রতিরোধ ও ক্রেতার স্বস্তি ফেরাতে নিয়মিত বাজার তদারকি করছে পুলিশ।
 
এর অংশ হিসেবে রোববার (২ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত নড়াইল পৌরসভার চৌরাস্তা কাঁচাবাজার ও রূপগঞ্জ বাজার মনিটরিং করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রিয়াজুল ইসলাম এবং অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) তারেক আল মেহেদী।


 
এ সময় শাক-সবজি, মাছ-মাংস, দুধ-ডিম, ছোলা-খেজুরসহ অন্যান্য প্রয়োজনীয় দ্রব্যসমূহ ক্রয় করতে সাধারণ জনগণ যাতে হয়রানির শিকার না হয় সেজন্য ন্যায্য মূল্য তালিকা টানিয়ে রাখা নিশ্চিত করেন।
 
এছাড়া ক্রেতা-বিক্রেতা ও বাজারে আগত বিভিন্ন শ্রেণীপেশার মানুষের সঙ্গে মতবিনিময় করেন।  
 
উপস্থিত ক্রেতাদের উদ্দেশ্যে পুলিশের ঊর্ধতন কর্মকর্তারা বলেন, কোনো দোকানদার যদি নিত্য প্রয়োজনীয় দ্রব্য নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে বিক্রি করে বা দাম চায় তাহলে সঙ্গে সঙ্গে এই ০১৩২০১৪৭০৯৮ নাম্বারে পুলিশকে জানানোর জন্য অনুরোধ করেন।
 
এছাড়া তাঁরা বাজার কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলেন। কেউ যেন গুজব ছড়িয়ে বাজারে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে সেদিকে নজর রাখতে বলেন। কেউ এরকম করলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওই কর্মকর্তা।  
 
এদিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক প্রণব কুমার প্রমাণিক আজ রোববার এক অভিযানে রূপগঞ্জ বাজারের ৬টি প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করেছে। এ সময় মুদি, দই, কসমেটিকস, তরমুজ ও পোশাকের দোকান তদারকি করে ভোক্তা অধিকার আইনের ৩৭ ও ৩৮ ধারায় তাদের ওই জরিমানা করা হয় বলে বাংলানিউজকে জানিয়েছেন তিনি।  
 
বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।