ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ইফতার বাজারে শতভাগ নিরাপদ খাদ্য নিশ্চিত করা হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
‘ইফতার বাজারে শতভাগ নিরাপদ খাদ্য নিশ্চিত করা হবে’ বক্তব্য রাখছেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার।

ঢাকা: এবারের ইফতার বাজারে শতভাগ নিরাপদ খাদ্য নিশ্চিত করে উদাহরণ সৃষ্টি করার আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার।

পোড়া তেলের ব্যবহার নিষিদ্ধ করার ওপর জোর দিয়ে তিনি বলেন, নিরাপদ ও স্বাস্থ্যসম্মত ইফতার পাওয়ার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও ব্যবসায়ী প্রতিনিধিদের নিয়ে সম্মিলিতভাবে কাজ করতে হবে।



রমজান উপলক্ষে মঙ্গলবার (১৪ মার্চ) রাজধানীর চকবাজার এলাকায় জামাল সর্দার কমিউনিটি সেন্টারে ‘নিরাপদ ইফতার প্রস্তুত, বিক্রয় ও পরিবেশন বিষয়ে সচেতনতা বৃদ্ধিকরণ’ শীর্ষক এক কর্মশালায় তিনি এ কথা বলেন।

কর্মশালায় সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বাবর আলী মীর।  

তিনি বলেন, নিরাপদ খাদ্যের নিশ্চয়তা করতে হলে মোবাইল কোর্টের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে হবে, এজন্য মানুষের বিবেককে জাগ্রত করতে হবে।

কর্মশালায় ৯০ জন খাদ্যকর্মী নিরাপদ খাদ্য আইন, নিরাপদ ইফতার ব্যবস্থাপনা, পোড়া তেলের ব্যবহার ও ক্ষতিকর প্রভাব, ফলের পুষ্টিগুণ এবং ইফতার প্রস্তুতিতে অনুজীবীয় দূষক ও এর প্রতিকার ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।  

এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল হাসনাত মো. সোলায়মান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তা অভিরূপ সাহা ও মেহরীন জারিন তাসনীম।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।