ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের সঙ্গে দ্বৈরথের কিছু দেখেন না লঙ্কান অধিনায়ক

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
বাংলাদেশের সঙ্গে দ্বৈরথের কিছু দেখেন না লঙ্কান অধিনায়ক

বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াইয়ে এক ভিন্ন মাত্রা যোগ করেছিল ২০১৮ সালের নিদাহাস ট্রফি। সেই থেকে এই দুই দলের ম্যাচকে ঘিরে বাড়তি উন্মাদনা কাজ করে সমর্থকদের মধ্যে।

কেউ কেউ আবার দ্বৈরথের স্বীকৃতি দিতেও কুণ্ঠাবোধ করেন না। যদিও লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা এখানে দ্বৈরথের কিছুই দেখেন না। বরং বাংলাদেশের খেলোয়াড়দের সঙ্গে ভালো ভ্রাতৃত্ব বন্ধন আছে তার।  

আজ থেকে শুরু হয়েছে এশিয়া কাপ। তবে বাংলাদেশের জন্য আসর শুরু হবে আগামীকাল। পাল্লেকেলেতে প্রথম ম্যাচে প্রতিপক্ষ হিসেবে শ্রীলঙ্কাকেই পেয়েছে টাইগাররা। ঘরের মাটিতে বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে শানাকা বলেন, ‘এটা আসলে বাইরের ব্যাপার বলেই মনে হয়। আমাদের দুই দলের  মধ্যে ভালো সম্পর্ক আছে। বাইরের ব্যাপার তো নিয়ন্ত্রণ করতে পারি না। আমাদের মধ্যকার ভাতৃত্ব ভালো। আমি দ্বৈরথের কিছু দেখি না। তবে ক্রিকেটের ধরনই এমন। ’ 

সম্প্রতি শেষ হওয়া লঙ্কা প্রিমিয়ার লিগে গল টাইটান্সকে নেতৃত্ব দিয়েছেন শানাকা। সেই দলেই সতীর্থ হিসেবে পেয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানকে। তবে একই দলে খেললেও সাকিবের সঙ্গে খুব একটা আলাপ হয়নি তার। তবে বাংলাদেশের খেলোয়াড়দের সম্পর্কে একটি ধারণা রেখেছেন তিনি।  

শানাকা বলেন, ‘সাকিবের সঙ্গে এলপিএল খেলায় একটা সুবিধা হয়েছে। বাংলাদেশি খেলোয়াড়রা সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে মাঝেমধ্যে একটু তাড়াহুড়ো করে ফেলে। সাকিবের কাছ থেকে খুব বেশি শিখতে পারিনি, কারণ তিনি এমন মানুষ নন যে বেশি কথা। যদিও আমরা একই দলের হয়ে খেলেছি, কিন্তু আমাদের মধ্যে বেশি কথা হয়নি। যেহেতু এশিয়া কাপ সামনে ছিল, তাই পরিকল্পনা নিয়ে আলাপ না করাই ভালো ছিল। ' 

বাংলাদেশ সময় ১১১৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩

এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।