ঢাকা, শনিবার, ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ মে ২০২১, ০২ শাওয়াল ১৪৪২

রাজনীতি

কেশবপুরে ককটেল বিস্ফোরণে শিশুর মৃত্যু: যুবলীগ নেতা রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
কেশবপুরে ককটেল বিস্ফোরণে শিশুর মৃত্যু: যুবলীগ নেতা রিমান্ডে

যশোর: যশোরের কেশবপুরে কুড়িয়ে পাওয়া ককটেল বিস্ফোরণে আব্দুর রহমান নামে এক শিশুর মৃত্যুর ঘটনায় মামলায় যুবলীগ নেতা ফারুক হোসেনের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (১৬ এপ্রিল) যশোরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন।

ফারুক কেশবপুর উপজেলার বিদ্যানন্দাকাটি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমজাদ হোসেনের ভাই।

মামলার বিবরণে জানা গেছে, গত বৃহস্পতিবার (১৫ এপ্রিল) কেশবপুর বাউশলা গ্রামের মিজানুর রহমানের ছেলে আব্দুর রহমান তার ছোট বোন মারুফাকে সঙ্গে নিয়ে বাড়ির পাশে বিলের মধ্যে খেলা করতে যায়। বিলের মধ্যে পরিত্যক্ত একটি টংঘরের মধ্যে পলিথিনে মোড়ানো একটি কৌটা পেয়ে তারা হাতে করে নিয়ে বাড়ির উদ্দেশে রওনা দেয়। পথিমধ্যে মসজিদের কাছে আসার পরে তার মা নিলুফা বেগমকে কৌটাটি দেখানোর সময় বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই আব্দুর রহমানের মৃত্যু হয়। একইসঙ্গে গুরুতর আহত হন তার মা নিলুফা বেগম ও বোন মারুফা খাতুন। তাৎক্ষণিকভাবে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা।  

এ ঘটনায় নিহত আব্দুর রহমানের চাচা সিরাজুল ইসলাম বাদী হয়ে বৃহস্পতিবার দিনগত রাতে কেশবপুর থানায় অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন।

স্থানীয়রা বাংলানিউজকে বলেন, ফারুক হোসেন নামে ওই যুবলীগ নেতা ক্ষমতাসীন দলের প্রভাব খাটিয়ে সাধারণ মানুষকে জিম্মি করে ওই গ্রামের মোস্তফার মৎস্য ঘেরটি দখলে নিয়ে মৎস্য চাষ শুরু করেন। ওই ঘেরের একটি টংঘর থেকে স্থানীয় এক শিশু জর্দার কৌটা সদৃশ ককটেল বোমা কুড়িয়ে পেয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে নিহত হয়। পরে পুলিশ ওই টংঘর থেকে বেশ কিছু ইয়াবা সেবনের সরঞ্জাম উদ্ধার করে।

স্থানীয়রা আরও জানান, টংঘরে বহিরাগতরা নিয়মিত আড্ডা দেয়, মাদকসেবন করে। এছাড়া বিরোধপূর্ণ ঘের দখলে রাখতে হয়তো সেখানে ককটেল রক্ষিত ছিল।

পরে পুলিশ সন্দেহমূলক বিদ্যানন্দকাটি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনকে আটকের পর শুক্রবার সাত দিনের রিমান্ড চেয়ে যশোর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে। শুনানি শেষে বিচারক ফারুক হোসেনকে দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।

** কেশবপুরে ককটেল বিস্ফোরণে শিশুর মৃত্যু: যুবলীগ নেতা আটক
** ঘেরে পাওয়া ককটেল বিস্ফোরণে শিশুর মৃত্যু

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
ইউজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa