ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘আমরা ধর্মও পালন করি আবার বেশি লাভ করতে গোডাউনে সব জমা করি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
‘আমরা ধর্মও পালন করি আবার বেশি লাভ করতে গোডাউনে সব জমা করি’

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, সারা বিশ্বে মনুষ্যত্বের অভাব। একদিকে মানবাধিকারের কথা বলে আরেকদিকে গাজায় মানুষদের মারছে।

আমরা ধর্মও পালন করি আবার গোডাউনে সব জমা করি বেশি লাভ করতে।

শনিবার (২৩ মার্চ) বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে বাঁধন কমিউনিটি সেন্টার ও গ্র্যান্ড হলে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, রাসূল (সা.) বিদায় হজে বলে গিয়েছিলেন তোমরা ধর্ম নিয়ে বাড়াবাড়ি করো না। অতীতে বহু জাতি ধর্ম নিয়ে বাড়াবাড়ি করতে গিয়ে শেষ হয়ে গেছে। আজ এখানে পরিবেশ কত সুন্দর। এখানে সকল ধর্মের লোক আছে। মুসলিমরা একটু পরে খাবে সেজন্য হিন্দু ভাইরাও বসে আছে। ধর্ম আমরা পালন করবো রেজাল্ট দেখবে আল্লাহ। আমরা ধর্মকে জটিল করে ফেলি। অনেকে মাযহাব দিয়ে ভাগ করে। রাসূল বলেছেন কোরআন ফলো করতে আর তাকে ফলো করতে।

এ সংসদ সদস্য বলেন, আমি আপনাদের কাছে দোয়া চাই। আগামীকাল থাকব কিনা জানি না। মৃত্যু বলে কয়ে আসে না। কোন বয়সে মৃত্যু আসবে জানি না। পৃথিবীতে একটাই সত্য, আমাদের যেতে হবে। এটা আমরা কেন যেন বিশ্বাস করতে পারি না। এটা বিশ্বাস করলে মনুষ্যত্ব কমে না।

তিনি বলেন, আমরা ঢাকা নারায়ণগঞ্জ সংযোগ সড়ক করছি, জুন মাসে শেষ হবে৷ এটা অত্যন্ত দৃষ্টিনন্দন রাস্তা হবে। এর পরেই বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে যাচ্ছে। মেডিকেল কলেজ হবে। শেখ কামাল আইটি ইনস্টিটিউট ও পলিটেকনিক ইনস্টিটিউটের কাজ শুরু হয়ে গেছে।

ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের কাজও খুব দ্রুত হয়ে যাবে বলে জানা তিনি।  

বলেন, এ সড়কটি একশো বিশ ফিট চওড়া হবে। আজ আট বছর নারায়ণগঞ্জ ক্লাবের পাশে বিল্ডিংটি পড়ে আছে। আমি প্রধানমন্ত্রীর কাছে কাগজ দিয়েছি। এটা হওয়ার পথে। আমি চাই এখানে হার্ট ও নিউরো ইনস্টিটিউট করব। দোয়া করবেন এটা যেন করতে পারি। আমার মায়ের নামে নাগিনা জোহা সড়কের কাজ হয়েছে। আমি ব্যবসায়ীদের দাওয়াত দিচ্ছি। নাগিনা জোহা সড়কের পাশে ইউরোপের মতো করে ওয়াকওয়ে করার জন্য চেষ্টা করছি। আমি মেয়রকে বলেছিলাম এখান দিয়ে দুটো ট্রেন ঢুকবে। আমি মেয়রকে অনুরোধ করবো কাগজটা দেন৷ এ ট্রেনটা যেন চাষাঢ়া পর্যন্ত থাকে। দুটো ট্রেন শহরে ঢুকলে শহর চলাচলের অযোগ্য হয়ে পড়বে।  

তিনি আরও বলেন, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জকে আমি বিশুদ্ধ পানির প্রকল্পের আওতায় নিয়ে আসব। প্রয়োজনে শহর ও বন্দরও এটার আওতায় আসবে।  

 নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি বলেন, নারায়ণগঞ্জের টাউন হলে (জিয়া হল) জাতির পিতা ছয় দফা ঘোষণা করেছেন। আমার বাবা এটার সভাপতিত্ব করেছিলেন। এটার কাগজ পেয়েছি আমরা। এখানে একটি খোলা মাঠ হবে ও মিউজিয়াম হবে। আমাদের পূর্ব পুরুষরা যাই করে গেছে তাদের স্মৃতি আমরা সেখানে ধারণ করে রাখব।

সবশেষে শামীম ওসমান বলেন, মানুষ মানেই ভুল। ফেরেশতা শুধু ভুল করে না। মানুষ হিসেবে কোনো ভুল করে থাকলে আমাকে ক্ষমা করে দেবেন। দোয়া করবেন যেন মানুষকে খুশি করতে পারি।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
এমআরপি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।