ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কালকিনিতে প্রধানমন্ত্রীর জনসভায় জনতার স্রোত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
কালকিনিতে প্রধানমন্ত্রীর জনসভায় জনতার স্রোত

মাদারীপুর: কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ মাঠে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার জনসভায় যোগ দিতে দলে দলে আসছেন সাধারণ মানুষ। দলীয় নেতা-কর্মী ও সমর্থকরা আসছেন মিছিল নিয়ে।

বিচ্ছিন্ন ভাবে সাধারণ মানুষও এসে মিলছেন সমাবেশ স্থলে। সব মিলিয়ে জনসভায় এখন জনতার স্রোত দেখা যাচ্ছে।

সরেজমিনে জনসভাস্থলে অবস্থান করে দেখা গেছে, সকাল থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে দলীয় নেতা-কর্মীরা মিছিল নিয়ে আসছে জনসভায়। ব্যানার-ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে দূর-দূরান্ত থেকে নানা বয়সী মানুষের মিছিল আসছে। স্লোগানে মুখোরিত হয়ে উঠছে পুরো এলাকা।  

জনসভাস্থল কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ মাঠে আসতে ঢাকা-বরিশাল মহাসড়কের ভুরঘাটা-কালকিনি সড়ক এবং কালকিনি সদরের সড়কে এখন মানুষের ভিড়। জনসভাকে ঘিরে স্থানীয় সাধারণ মানুষের মধ্যেও বইছে আনন্দ।  

জানতে চাইলে সাধারণ মানুষেরা বলছেন, কালকিনিতে প্রধানমন্ত্রীর আগমনে আমরা খুবই আনন্দিত। কারণ বঙ্গবন্ধুর কন্যাকে স্বাগত জানাতে সকালেই চলে এসেছি। পুরো কালকিনিতে উৎসব বইছে। আমাদের প্রিয় প্রধানমন্ত্রীর ভাষণ শোনার অপেক্ষায় আছি।

জানা গেছে, প্রথমবারের মতো মাদারীপুর জেলার কালকিনিতে আসছেন প্রধানমন্ত্রী। ৭ জানুয়ারি নির্বাচনকে সামনে রেখে কালকিনিতে প্রধানমন্ত্রীর আগমন বেশ তাৎপর্যপূর্ণ। বিকেলে সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় মাঠে জনসভা মঞ্চে ভাষণ দেবেন তিনি। জনসভাকে ঘিরে ছয় স্তরের নিরাপত্তায় নিয়োজিত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাঁচ হাজারের বেশি সদস্য।  

এদিকে, প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে চাওয়া-পাওয়ার শেষ নেই কালকিনি বাসীর। পদ্মা সেতু চালুর মধ্য দিয়ে রাজধানী ঢাকার সাথে দক্ষিণাঞ্চলের সড়ক যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। কালকিনিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে এই উপজেলার উন্নয়নের পালে নতুন করে হাওয়া লাগবে বলে মনে করেন স্থানীয়রা।

মাদারীপুর-৩ আসনের এই কালকিনিতে নৌকা প্রতীকে নির্বাচন করছেন ড. আবদুস সোবহান মিয়া গোপাল। তিনি আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং এই আসনের বর্তমান সংসদ সদস্য।  

অন্যদিকে, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা বেগম স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীকে মাঠে রয়েছেন। ফলে কালকিনিতে প্রধানমন্ত্রীর আগমন বেশ গুরুত্ব বহন করছে বলেও মনে করেন স্থানীয় নেতা-কর্মীরা। আর তাই প্রধানমন্ত্রীর বক্তব্য নিজ কানে শুনতে হাজার হাজার সাধারণ ভোটাররাও আসছেন জনসভাস্থলে।

** কালকিনি জনসভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।