ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তিনি খাঁটি বাঙালি-বিচক্ষণ ব্যক্তি, নতুন রাষ্ট্রপতি সম্পর্কে ওবায়দুল কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
তিনি খাঁটি বাঙালি-বিচক্ষণ ব্যক্তি, নতুন রাষ্ট্রপতি সম্পর্কে ওবায়দুল কাদের

ঢাকা: দেশের ২২ তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন মো. সাহাবুদ্দিন। তাকে খাঁটি বাঙালি-বিচক্ষণ ব্যক্তি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী শেরে বাংলা একে ফজলুল হকের ৬১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন একজন খাঁটি বাঙালি ও বিচক্ষণ ব্যক্তি। তিনি নিজ কর্মে নিজের যোগ্যতা প্রমাণ করবেন।

এ সময় সাম্প্রদায়িক অপশক্তি এখনও বাংলাদেশকে আঘাতে আঘাতে জর্জরিত করছে বলে মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে এসব সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে লড়াই করে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

দেশের পাঁচটি সিটি করপোরেশনের নির্বাচন আসন্ন। সাংবাদিকরা এ বিষয় উল্লেখ করে সিটিগুলোয় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সম্পর্কে প্রশ্ন করেন। উত্তরে ওবায়দুল কাদের বলেন, সিটি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হলেও দলের অবস্থান আগের মতোই থাকবে।

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। তা ছাড়া শেরে বাংলা একে ফজলুল হকের কবরে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠন ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সামাজিক সংগঠনগুলো।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।