ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রুশ চিত্রকর ইয়াচিনা সোফিয়ার একক প্রদর্শনী উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
রুশ চিত্রকর ইয়াচিনা সোফিয়ার একক প্রদর্শনী উদ্বোধন

ঢাকা: রুশ চিত্রকর ইয়াচিনা সোফিয়ার একক চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে গ্যালারি চিত্রকে সোফিয়ার ‘আমার নীল গল্পগুলো’ শিরোনামে ৬২টি চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধনে রুশ রাষ্ট্রদূত আলেকজান্ডার ভিকেন্তিয়েভিচ ম্যান্তিতস্কি বিশেষ অতিথি হিসেবে যোগ দেন।

বরেণ্য চিত্রকর মুক্তিযোদ্ধা আবুল বারাক আলভী অনুষ্ঠানে সভাপতিত্ব ও প্রদর্শনীর কিউরেটর কবি ও আমিনুর রহমান অনুষ্ঠানটি পরিচালনা করেন।

তথ্যমন্ত্রী তার বক্তব্যে বাংলাদেশের মুক্তিযুদ্ধে রাশিয়ার ঐতিহাসিক অবদান ও দুদেশের গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করেন।  

তিনি বলেন, শিল্প ও সংস্কৃতির আদান-প্রদান জাতিগত সম্পর্ককে গভীরতর করে এবং ইয়াচিন সোফিয়ার চিত্রকর্ম প্রদর্শনী দুদেশের মৈত্রীর বন্ধনকে আরও দৃঢ় করবে।  

হাছান মাহমুদ এ সময় রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মরত ইয়াচিন সোফিয়ার বাবা ও বাংলাদেশ ভ্রমণে আসা তার মাকে এ অনুষ্ঠানে যোগ দেওয়ায় অভিনন্দন জানান।  

রুশ রাষ্ট্রদূত আলেকজান্ডার এ প্রদর্শনীর আয়োজক ও তথ্য ও সম্প্রচারমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে শেষে অতিথিরা প্রদর্শনীটি ঘুরে দেখেন।

কুরস্ক ইউনিভার্সিটির মাস্টার অব আর্টস ইয়াচিন সোফিয়ার চিত্রকর্মের ছয় দিনব্যাপী এ প্রদর্শনী আগামী ২৯ অক্টোবর পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত রয়েছে।  

বাংলাদেশ সময়: ০৭৫৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।