ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

জাতীয়

মিডিয়া ট্রায়াল পুরোপুরি বন্ধের উদ্যোগ নেওয়া হবে: আইজিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, মে ২০, ২০২৪
মিডিয়া ট্রায়াল পুরোপুরি বন্ধের উদ্যোগ নেওয়া হবে: আইজিপি

সিলেট: বিচারের আগে মিডিয়া ট্রায়াল অমানবিক বলে মন্তব্য করে পুলিশ মহা পরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, বিচারের আগে মিডিয়া ট্রায়াল পুরোপুরি বন্ধের উদ্যোগ নেওয়া হবে।

তিনি বলেন, বিচারের আগে মিডিয়া ট্রায়াল আইনত বন্ধ থাকার কথা থাকলেও তা পুরোপুরি বন্ধ হয়নি।

অবশ্য আগের চেয়ে অনেক কম হচ্ছে। তারপরও ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে আটক বা অভিযানের বিষয়গুলো এখনো ছড়িয়ে পড়ে।

রোববার (১৯ মে) সিলেট পুলিশ সুপার কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার ও কনফারেন্স রুমের উদ্বোধন শেষে সাংবাদিকদের কাছে এ কথা জানান তিনি।

তিনি বলেন, পুলিশের কোনো সদস্য ভুল করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হচ্ছে। অবশ্য পুলিশ পেশাদারত্বের সঙ্গে দেশের নাগরিকদের সেবা দিয়ে আসছে। দেশ-বিদেশে উন্নত প্রশিক্ষণ ও প্রয়োজনীয় সরঞ্জাম যুক্ত হওয়ায় বাংলাদেশ পুলিশ জঙ্গি দমনে বিশেষ সাফল্য লাভ করছে। জঙ্গিরা কোনো পরিকল্পনা করলে তা আগেই টের পায় পুলিশ এবং সে অনুযায়ী পদক্ষেপ নেয়।  

আইজিপি বলেন, চলতি উপজেলা নির্বাচনে নির্বাচন কমিশনের (ইসি) আদেশ মতো কাজ করছে পুলিশ।

দায়িত্ব পালনে পুলিশ কোনো গাফিলতি করছে না বলেও দাবি করেন তিনি।  

তিনি আরও বলেন, পুলিশ বাহিনীতে ভর্তির ক্ষেত্রে স্বচ্ছ ও আধুনিক প্রক্রিয়া অনুসরণ করা হচ্ছে। একইভাবে পুলিশ কর্মকর্তাদের পদন্নোতিতে স্বচ্ছতা আনা হয়েছে। যোগ্যতা, দক্ষতা ও মেধাকে প্রাধান্য দিয়ে পদন্নোতি দেওয়া হচ্ছে।  

এ সময় সিলেট রেঞ্জ ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান, সিলেটের পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, মে ২০, ২০২৪
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।