ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রুনাইয়ের সুলতানের সঙ্গে সব প্রোগ্রাম সফল: পররাষ্ট্রমন্ত্রী 

ইউনিভার্সিট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
ব্রুনাইয়ের সুলতানের সঙ্গে সব প্রোগ্রাম সফল: পররাষ্ট্রমন্ত্রী  ড. এ কে আব্দুল মোমেন (ফাইল ছবি)

ঢাবি: বাংলাদেশে সফররত ব্রুনাইয়ের সুলতানের সঙ্গে সব কর্মসূচি সফল হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।  

রোববার (১৬ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে ১৪তম নাফিয়া গাজী আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি এই অনুষ্ঠানের আয়োজন করে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আজকের দিনটি আমাদের খুব আনন্দের দিন। দিনটি সকাল থেকেই আনন্দের। আজকে ব্রুনাইয়ের মহীমহীম সুলতান আমাদের দেশে অবস্থান করছেন। তাদের সঙ্গে আজকে আমাদের অনেক প্রোগ্রাম ছিল। প্রোগ্রামগুলো খুবই সফল হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, ব্রনাইয়ের সুলতানের এটিই প্রথম বাংলাদেশ সফর। ওনাদের সঙ্গে চিন্তাধারা মোটামুটি একই। ব্রুনাইয়ের সুলতানের কাছে যতগুলো বিষয় চেয়েছিলাম তিনি সবগুলোর অনুমোদন দিয়েছেন।  

অনুষ্ঠানে ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জিয়া রহমান, ডিবেটিং সোসাইটির প্রধান মডারেটর অধ্যাপক ড. মাহবুবা নাসরীন বক্তব্য দেন।

শনিবার (১৫ অক্টোবর) দুই দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসেন ব্রুনাইয়ের সুলতান হাজী হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদদৌল্লাহ।  ঢাকা সফরকালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন ব্রুনাইয়ের সুলতান। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ব্রুনাইয়ের সুলতানের সঙ্গে বৈঠক করেছেন।

ব্রুনাইয়ের সুলতানের এটাই বাংলাদেশে প্রথম সফর। ঢাকা সফরের প্রথম দিন তিনি সাভার জাতীয় স্মৃতিসৌধে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। রোববার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ব্রুনাইয়ের সুলতান।  

দুই দিনের সফর শেষে আগামীকাল সোমবার (১৬ অক্টোবর) সকাল ৯টার দিকে সুলতান ঢাকা ত্যাগ করবেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২৩১৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
এসকেবি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।