ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কাজীপাড়ায় গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
কাজীপাড়ায় গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু

ঢাকা: রাজধানীর পূর্ব কাজীপাড়ায় তানিয়া (২২) নামে এক গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু হয়েছে। তার ডান হাত কনুই থেকে বিচ্ছিন্ন, মাথায় আঘাত ও মুখ থেতলানো যখম রয়েছে।

শুক্রবার (২৯ জুলাই) রাত ৯টার দিকে অচেতন অবস্থায় ওই গৃহকর্মীকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কাফরুল থানাধীন পূর্ব কাজীপাড়ার মাদরাসা রোডের ৩০৪ নম্বর বাড়ির সপ্তম তলার ভাড়াটিয়া হাসানুজ্জামান রেজা জানান, ১৪ বছর ধরে তার বাসায় গৃহকর্মীর কাজ করতেন তানিয়া। তার বাড়ি চট্টগ্রাম, বাবা-মায়ের সঙ্গেও তেমন যোগাযোগ ছিল না। তানিয়ার ভরণপোষণ সব তারাই করতেন।

হাসানুজ্জামানের ছেলের বউ কানিজ ফাতেমা পপি দাবি করেন, মাগরিবের আজানের পরপর হঠাৎ করেই বাসার কাজ ফেলে সে দরজা খুলে সিঁড়ি বেয়ে ছাদের দিকে উঠতে থাকে। বিষয়টি সন্দেহজনক মনে হলে তিনিও পেছনে পেছনে ছাদে যান। ছাদে গিয়েই দেখেন, রেলিংয়ের ওপর দাঁড়িয়ে আছে তানিয়া। তখন তিনি দৌঁড়ে ধরার চেষ্টা করলেও তানিয়া ছাদ থেকে লাফিয়ে নিচে পড়ে যায়। সঙ্গে সঙ্গে পরিবারের অন্য লোকজনের সহযোগিতায় তাকে ভবনের নিচ থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়।

পরিবারটি আরও দাবি করেছে, দেড় বছর ধরে তানিয়ার মানসিক সমস্যা ছিল। সে ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছে। তবে কী কারণে সে আত্মহত্যা করতে পারে এ বিষয়ে কিছু জানাতে পারেননি তারা।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া গৃহকর্মী তানিয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মেয়েটি যে বাসায় কাজ করতেন, সেই বাসার মালিক ও তার পরিবারের লোকজন তাকে হাসপাতালে নিয়ে আসেন। মরদেহ জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। গৃহকর্মীর ডান হাত কনুই থেকে বিচ্ছিন্ন। তার মাথার বাম পাশে আঘাত রয়েছে। মুখ থেতলানোসহ শরীরের বিভিন্ন জায়গায় আরও যখম রয়েছে। ঘটনাটি থানা পুলিশকে জানানো হয়েছে।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, প্রাথমিকভাবে জানা গেছে ওই ভবনের ছাদ থেকে পড়ে গিয়ে ওই গৃহকর্মীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আশপাশ এলাকার লোকজন ওই বাসার সামনে বিক্ষোভ করছেন। তাদের দাবি গৃহকর্মীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।