ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশালে নদী-খাল রক্ষার দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
বরিশালে নদী-খাল রক্ষার দাবিতে মানববন্ধন

বরিশাল: মাস্টার প্ল্যান অনুসারে সব নদী-খাল-পুকুর-জলাশয় উদ্ধার, পুনঃখনন ও সংরক্ষণসহ তিন দফা দাবিতে বরিশালে মানববন্ধন ও প্রতিবাদী গণসঙ্গীত পরিবেশন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) বেলা ১১টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনের সড়কে এ কর্মসূচিতে রাজধানীর তেঁতুলতলা মাঠ রক্ষা আন্দোলনের নেত্রী সৈয়দা রত্নাসহ অন্যরা অংশ নেন।

কর্মসূচিতে অংশ নেওয়া বক্তারা বলেন, নদী-খাল-পুকুর-জলাশয় আমাদের সংস্কৃতির অংশ। এগুলো দখলদারদের হাত থেকে রক্ষা করতে হবে। এখানের সাতটি খাল খননের জন্য বরাদ্দ হলেও পানি উন্নয়ন বোর্ড ও সিটি করপোরেশনের দ্বন্দ্বের কারণে খনন হচ্ছে না বলে তারা ক্ষোভ প্রকাশ করেন।

বক্তরা আরও বলেন, অনতিবিলম্বে বরিশালের নদী-খাল-পুকুর-জলাশয় দখলমুক্ত করতে হবে এবং প্ল্যান অনুসারে সব খাল-পুকুর উদ্ধার ও সংস্কারের দাবি জানান তারা।  

এ সময় উপস্থিত ছিলেন- বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক অধ্যাপক আবদুর সত্তার, কমনিস্ট পার্টির সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, গণসংহতি আন্দোলনের আহ্বায়ক দেওয়ান আব্দুর রশিদ নিলু, বাসদের বরিশাল জেলার সমন্বয়ক মনীষা চক্রবর্তী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
এমএস/আরবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।