ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

জাতীয়

রামচন্দ্রদী স্টিল ব্রিজের একপাশ দেবে গেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জুন ২৩, ২০২২
রামচন্দ্রদী স্টিল ব্রিজের একপাশ দেবে গেছে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারের রামচন্দ্রদী স্টিল ব্রিজের পূর্ব পাশ দেবে গেছে। ব্রিজে সৃষ্টি হয়েছে গর্ত।

ঝুঁকি নিয়ে মানুষ প্রতিদিন যাতায়াত করছে এ ব্রিজ দিয়ে।

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে একটি সিএনজি ওই ব্রিজের গর্তে পড়ে গেলে ৫ জন আহত হন।

স্থানীয়দের অভিযোগ, সওজের প্রকৌশলীরা ব্রিজের রক্ষণাবেক্ষণ করেন না।

কড়ইতলা এলাকার কয়েকজন অটোরিকশা চালক বাংলানিউজকে জানান, তারা জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজ পার হচ্ছেন। ব্রিজের একপাশ ভেঙে সৃষ্টি হয়েছে গর্ত। যে কোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।

এ রুটের সিএনজি চালিত অটোরিকশা চালক জিলানী, শফিকুল ও জামিল বাংলানিউজকে বলেন, একেতো গাড়ির চাপ বেশি। তার ওপর দীর্ঘদিন সংস্কার হয় না। এ কারণেই ব্রিজের পূর্বপাশ দেবে গেছে।

বিশনন্দি ফেরিঘাটের কয়েকজন মাইক্রোবাস চালক বাংলানিউজকে বলেন, আমরা অনেক ঝুঁকি নিয়ে চলি। দুঃখের বিষয় এ ব্রিজ দিয়ে ভারী যানবাহনও চলছে। যার কারণে ব্রিজের এ দুর্দশা। ব্রিজটি আরও দশ-বিশ বছর টিকতো যদি ভারী যানবাহন না চলতো। এখান দিয়ে এসি বাস চলে, চলে ট্রাকও।

রামচন্দ্রদী গ্রামের বাসিন্দারা বাংলানিউজকে বলেন, এটা আল্লাহর অশেষ রহমত। এখনও ব্রিজটি টিকে আছে। এর ওপর বহু অত্যাচার হচ্ছে। বিশনন্দি ফেরিঘাট চালু হওয়ার পর অহরহ ভারী যানবাহন চলাচল করে এখান দিয়ে। দুঃখের বিষয় জনপ্রতিনিধিরা এদিকে নজর দেন না।

তারা আরও বলেন, যখন বড় দুর্ঘটনা ঘটবে, তখন সবাই আসবে। বড় ধরনের দুর্ঘটনা না ঘটা পর্যন্ত কেউ আসবে না।

এ বিষয়ে আলাপকালে নারায়ণগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী মেহেদী ইকবাল বাংলানিউজকে বলেন, শিগগিরই ব্রিজটি মেরামতের ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa