ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতুর উদ্বোধন, স্বল্প লঞ্চে চলবে যাত্রীসেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জুন ২৩, ২০২২
পদ্মা সেতুর উদ্বোধন, স্বল্প লঞ্চে চলবে যাত্রীসেবা

বরিশাল: পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে দক্ষিণাঞ্চলের প্রায় অর্ধশত বিলাসবহুল যাত্রীবাহী লঞ্চ ভাড়া হয়েছে। বিশেষ করে বরিশাল-ঢাকা রুটের বেশকিছু লঞ্চ পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাচ্ছে।

 

এ কারণে ২৪ ও ২৫ জুন বরিশাল-ঢাকা রুটের যাত্রী পরিবহনে লঞ্চের সংখ্যা কমছে।

নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিদর্শক মো. কবির হোসেন জানান, প্রতিদিন বরিশাল-ঢাকা রুটের উভয় প্রান্ত থেকে ৬৭টি লঞ্চ চলাচল করে। উৎসব ছাড়া প্রতিদিন বরিশাল-ঢাকায় ১০ হাজার করে যাত্রী আসা যাওয়া করেন।

বরিশাল-ঢাকা রুটে চলাচলের জন্য ২৪ লঞ্চের অনুমোদন রয়েছে। এর মধ্যে গত ঈদ উল ফিতরে ১৫ টি লঞ্চ চলাচল করেছে।

তিনি বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে এখন পর্যন্ত ৯ টি লঞ্চ ভাড়া হয়েছে বলে জানানো হয়েছে। তাই এসব লঞ্চ বরিশাল-ঢাকা রুটে চলাচল করতে পারবে না। নিয়মিত যাত্রী পরিবহনে কয়টি লঞ্চ থাকবে, সেই বিষয়ে এখনও চূড়ান্ত কিছু পাননি বলেও তিনি জানিয়েছেন।

বরিশাল নৌ-বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে যাওয়ার জন্য বরিশাল-ঢাকাসহ বিভিন্ন রুটের বেশিরভাগ লঞ্চ ভাড়া দেওয়া হয়েছে। তাই ২৪ জুন থেকে বরিশাল-ঢাকা রুটে স্বল্প সংখ্যক লঞ্চ চলাচল
করবে। তবে দিবা সার্ভিস সার্ভিস গ্রিন লাইন পরিবহনের একটি নৌযান আগের মতোই যাত্রী পরিবহন করবে।

দক্ষিণাঞ্চল থেকে ৪৮ লঞ্চে এক লাখ লোক নিয়ে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান যোগ দেওয়ার কথা জানিয়ে বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-চলাচল যাত্রী পরিবহন সংস্থার সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু বলেন, বরিশাল নৌ বন্দর থেকে ছেড়ে যাবে ১০টি মতো লঞ্চ। বাকিগুলো বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে ছেড়ে যাবে। ২৪ জুন রাত ১০টা থেকে সমাবেশস্থলের উদ্দেশ্যে লঞ্চ ছেড়ে যাওয়া শুরু করবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, যে লঞ্চগুলো পদ্মা সেতুর উদ্বোধনে যাচ্ছে না, সেগুলো দিয়ে যাত্রী পরিবহন করা হবে। তবে এখনও চূড়ান্ত সিদ্বান্ত নেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এমএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।