ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

উপাধ্যক্ষকে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
উপাধ্যক্ষকে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

নড়াইল: কলেজ ক্যাম্পাসে ঢুকে ছাত্রীদের উত্ত্যক্ত করায় রায়হান মোল্যা (২০) নামে এক বহিষ্কৃত ছাত্রকে ক্যাম্পাস ত্যাগের নির্দেশ দেয়ায় নড়াইলের কালিয়া সরকারি শহীদ আব্দুস সালাম ডিগ্রি কলেজের উপাধ্যক্ষকে হত্যার চেষ্টা চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় পুলিশ রায়হানকে আটক করে পরে আবার ছেড়ে দেওয়ার প্রতিবাদে শনিবার (২৩ এপ্রিল) বেলা ১১টায় মানববন্ধন করে ওই কলেজের শিক্ষক ও ছাত্ররা।

কলেজ সংলগ্ন কালিয়া-গোপলগঞ্জ সড়কে ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য দেন সরকারি শহীদ আব্দুস সালাম ডিগ্রি কলেজের অধ্যাপক মো. সাহাদাৎ হোসেন, শাম্মি আক্তার, নাসরিন সুলতানা, মো. আবু সাঈদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, নারী-শিক্ষকসহ কলেজছাত্রীদের উত্ত্যক্তসহ একাধিক অভিযোগের কারণে একাদশ শ্রেণিতে পড়ুয়া রায়হানকে ২০২০ সালের কলেজ কর্তৃপক্ষ সাময়িকভাবে বহিষ্কার করে এবং ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করে। কিন্তু গত বুধবার (২০ এপ্রিল) পুনরায় কলেজ গেটে ছাত্রীদের উত্ত্যক্ত করলে উপাধ্যক্ষ কামাল মাহামুদ তাকে ক্যাম্পস থেকে বেরিয়ে যাওয়ার নির্দেশ দেন। তখন তিনি ক্ষিপ্ত হয়ে ক্যাম্পস থেকে বেরিয়ে যান। পরবর্তীকালে কলেজ শেষে বিকেল ৩টার দিকে উপাধ্যক্ষ দাপ্তরিক কাজ শেষে ইউএনও অফিস থেকে ফেরার পথে কালিয়া-বড়দিয়া সড়কের শিশু বিদ্যানিকেতন মোড়ে পূর্ব থেকে ওৎ পেতে থাকা রায়হান সাইজকাঠ দিয়ে বাড়ি মারলে তিনি সেটি ধরে ফেলেন এবং প্রাণে রক্ষা পান।

এ ঘটনায় বুধবার (২০ এপ্রিল) রাতেই উপাধ্যক্ষ কালিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পরদিন বৃহস্পতিবার বিকেলে পুলিশ তাকে আটক করে থানা হাজতে রাখে। কিন্তু মামলা না নিয়ে মিমাংশার নামে নাটকীয়তা শুরু করে এবং তাকে ছেড়ে দিয়েছে পুলিশ বলে মানববন্ধন থেকে অভিযোগ করা হয়।  

উপাধ্যক্ষ কামাল মাহামুদ বাংলানিউজকে বলেন, কলেজ থেকে বহিষ্কৃত হওয়ায় রায়হান ক্যাম্পাসে ঢুকে ছাত্রীদের পাশে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল। বহিরাগত হিসেবে ও অপ্রীতিকর ঘটনা এড়াতে তিনি তাকে ক্যাম্পাস ত্যাগের নির্দেশ দেন। সেজন্য ক্ষিপ্ত হয়ে রায়হান তাকে হত্যার চেষ্টা চালিয়েছে।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ তাসমীম আলম বাংলানিউজকে বলেন, উপাধ্যক্ষের অভিযোগের ভিত্তিতে রায়হানকে আটক করা হয়েছিল। তাকে মোবাইল কোর্টে পাঠানোর জন্য অভিযোগকারীকে জানানো হলে তিনি তাতে রাজি না হওয়ায় তাকে ছেড়ে দেয়া হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।