ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বেলকুচিতে পুকুরে বিষ ঢেলে ২ লাখ টাকা মাছ নিধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
বেলকুচিতে পুকুরে বিষ ঢেলে ২ লাখ টাকা মাছ নিধন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচিতে আরিফুল গনি লিমন নামে এক সাংবাদিকের পুকুরে বিষ ঢেলে প্রায় দুই লাখ টাকার দেশিয় প্রজাতির বিভিন্ন মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।  

বুধবার (৬ এপ্রিল) দিনগত রাতে উপজেলার তামাই গ্রামে এ ঘটনা ঘটে।

লিমন দৈনিক প্রথম আলো পত্রিকার প্রতিনিধি।

সাংবাদিক লিমন অভিযোগ করে বলেন, পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন এ কাজ করেছে। আমার বাড়ির পাশে ১৫ বিঘা পুকুর একতা সমাজ উন্নয়ন সংস্থার কাছ থেকে আড়াই লাখ টাকায় বাৎসরিক ইজারা নিয়ে দেশি প্রজাতির বিভিন্ন মাছ চাষ করছি। সম্প্রতি সমিতির পক্ষে স্থানীয় মাতবর ফজলার রহমান তালুকদার ওই পুকুর ইজারার জন্য অতিরিক্ত টাকা দাবি করেন। অতিরিক্ত টাকা দিতে অস্বীকার করলে সমিতির কতিপয় সদস্য ও ফজলার রহমান তালুকদারের সঙ্গে দ্বন্দ্ব সৃষ্টি হয়। এরই একপর্যায়ে বুধবার রাতে প্রতিপক্ষের লোকজন আমার উত্তরপাশের পুকুরে বিষ প্রয়োগ করে। বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে স্থানীয় লোকজন পুকুরের মাছ মরে ভেসে উঠতে দেখলে আমাকে খবর দেয়। এরপর আমি থানায় খবর দিলে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে।

অভিযুক্ত মাতব্বর ফজলার রহমান তালুকদার বাংলানিউজকে জানান, সাংবাদিক লিমন পরিকল্পিতভাবে নিজেই বিষ প্রয়োগ করে আমাকে ও সমিতির সদস্যদের দায়ী করছেন।  

এ ব্যাপারে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বাংলানিউজকে জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।