ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে ৭ প্রতিষ্ঠানকে জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
গোপালগঞ্জে ৭ প্রতিষ্ঠানকে জেল-জরিমানা

গোপালগঞ্জ: ভেজাল গুড়া মসলা তৈরির দায়ে গোপালগঞ্জ শহরের নতুনবাজার এলাকায় এক কারখানার মালিককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে তাকে একলাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরের দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খান এ দণ্ড দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন খান জানান, জেলা শহরের নতুনবাজার এলাকায় একটি কারখানায় ভেজাল মসলার গুড়া তৈরি করা হচ্ছে, এমন গোপন তথ্যে ভিত্তিতে দুপুরে সেখানে অভিযান চালানো হয়। এ সময় ভেজাল মসলার গুঁড়া, চিপস, চাউল, আটা ও ময়দার গুঁড়া এবং বিভিন্ন কেমিক্যাল জব্দ করা হয়। পরে কারখানার মালিক মাসুদ তালুকদাকে (৩৮) এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও একলাখ টাকা জরিমানা করা হয়। মাসুদকে জেলা কারাগারে পাঠানোসহ জব্দ মালামালগুলো বিনষ্ট করা হয়েছে।

এদিকে, কোটালীপাড়ায় অভিযান চালিয়ে মূল্য তালিকা না টাঙানোর অপরাধে ছয়টি প্রতিষ্ঠানকে সাত হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অধিদপ্তর গোপালগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হাসান জানান, দুপুরের দিকে জেলার কোটালীপাড়ার ঘাঘর বাজারে অভিযান চালানো হয়। এ সময় মূল্য তালিকা না টাঙানোর অপরাধে ছয়টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অংকে সাত হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় কোটালীপাড়া থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।