ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে: শাহিন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, মে ২৩, ২০২৪
ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে: শাহিন আনোয়ারুল আজিম আনার ও আক্তারুজ্জামান শাহিন

ঢাকা: কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার খুনের সময় হত্যার ‘মূল পরিকল্পনাকারী’ আক্তারুজ্জামান শাহিন বাংলাদেশে ছিলেন বলে দাবি করেছেন। যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশনে দেওয়া বক্তব্যে এমন দাবি করেছেন তিনি।

আক্তারুজ্জামান শাহিন বলেন, আনার হত্যায় আমাকে ফাঁসানো হয়েছে। ঘটনা কবে ঘটেছে, সেগুলো আমি পত্রিকায় দেখেছি। সে সময় আমি বাংলাদেশে ছিলাম। আমার পাসপোর্ট রেকর্ড দেখলে দেখা যাবে আমি ঘটনাস্থলে ছিলাম না।

পাঁচ কোটি টাকায় কিলিং মিশন চুক্তির অভিযোগের বিষয়ে তিনি বলেন, বলা হচ্ছে আমি পাঁচ কোটি টাকা দিয়েছি। কীভাবে আমি পাঁচ কোটি টাকা দিয়েছি? কোথা থেকে পেলাম আমি এত টাকা? এখন এগুলো মানুষ বললে আমার কী করার আছে!

তিনি আরও বলেন, আমি যদি অন্যায় করে থাকি তাহলে আমাকে ধরুক। যদি কোনো প্রমাণ থাকে তাহলে দেখাক। আমি তো এই দেশে বিচার পাব না। আমি আমেরিকার নাগরিক, এখানে চলে এসেছি।

গত ১২ মে ভারতের কলকাতায় চিকিৎসার জন্য যান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, কলকাতায় এমপি আনারকে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে এ বিষয়ে সংবাদ সম্মেলন করেছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি জানান, মাস্টারমাইন্ড আখতারুজ্জামানের ঢাকার দুই বাসায় দুই-তিন মাস আগেই সংসদ সদস্য আনারকে হত্যার পরিকল্পনা করা হয়। তিনিই এ ঘটনার মাস্টারমাইন্ড।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।