ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্লেন বিধ্বস্ত

চীনের প্রেসিডেন্টকে শোকবার্তা পাঠালেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
চীনের প্রেসিডেন্টকে শোকবার্তা পাঠালেন প্রধানমন্ত্রী

ঢাকা: দক্ষিণ চীনে ১৩২ জন আরোহী নিয়ে ভয়াবহ বিমান দুর্ঘটনায় সমবেদনা জানিয়ে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে শোকবার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২২ মার্চ) প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গত ২১ মার্চ দক্ষিণ চীনে ১৩২ জন আরোহী নিয়ে চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের ভয়াবহ বিমান দুর্ঘটনার খবরে আমি গভীর ভাবে শোকাহত।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ সরকার ও দেশের জনগণ এবং আমার নিজের পক্ষ থেকে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাই। দুঃখের এই সময়ে আমরা আমাদের বিশ্বস্ত এবং কৌশলগত অংশীদার চীন সরকার ও জনগণের পাশে আছি।

বিপর্যয়ের শিকার মানুষের জন্য প্রার্থনা করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে চীন সাহস ও দৃঢ়তার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করছে বলে মনে করেন শেখ হাসিনা।

চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ বিমানটি কুনমিং থেকে গুয়াংঝু যাওয়ার পথে গুয়াংশি এলাকায় বিধ্বস্ত হয় এবং এটিতে আগুন ধরে যায়।

ভয়াবহ এ দুর্ঘটনায় কাউকে জীবিত পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
এমইউএম/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।