ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কারিগরি বৃত্তি সনদপ্রাপ্তদের শিক্ষক নিয়োগের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
কারিগরি বৃত্তি সনদপ্রাপ্তদের শিক্ষক নিয়োগের সুপারিশ

ঢাকা: কারিগরি বৃত্তি সনদপ্রাপ্ত ব্যক্তিদের কারিগরি শিক্ষক হিসেবে নিয়োগের ব্যবস্থা করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (২০ মার্চ) জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মো. আফছারুল আমীনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মো. আব্দুল কুদ্দুস, এ কে এম শাহাজাহান কামাল, ফজলে হোসেন বাদশা, মো. আবদুস সোবহান মিয়া এবং এম এ মতিন অংশ নেন।

বৈঠকে ১৪তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা হয় এবং ১৪তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে আলোচনা হয়।

দক্ষতাভিত্তিক কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞানের প্রায়োগিক ব্যবহার ও কার্যক্রম এবং তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষাদানের অগ্রগতির ওপর প্রতিবেদন উপস্থাপন এবং বিস্তারিতভাবে আলোচনা হয়।

কমিটি কারিগরি বৃত্তি সনদপ্রাপ্ত ব্যক্তিদের কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে কারিগরি শিক্ষক হিসেবে নিয়োগের ব্যবস্থা নিতে সুপারিশ করে।

বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিবসহ অধীনস্থ সংস্থার প্রধান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।