ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

জাতীয়

শাহবাগ থানার ওসিসহ ডিএমপিতে চার বদলি

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, জুন ২২, ২০২১
শাহবাগ থানার ওসিসহ ডিএমপিতে চার বদলি

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদমর্যাদার চারজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

এরমধ্যে রয়েছে- শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি),  চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের পরিদর্শক।

সোমবার (২১ জুন)  ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বদলি করা হয়।

গত ১০ মাস আগে রাজধানীর শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল মোহাম্মদ মামুন অর রশিদকে। তবে ১০ মাসের মাথায় এই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি পদে আবারও বদলি করা হয়েছে।

পুলিশের একটি সূত্র জানায়, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হাফিজুর রহমানের মৃত্যুর ঘটনার পর শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদকে বদলি করা হয়। তার নেতৃত্বাধীন শাহবাগ থানার পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে ছাত্রলীগসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক ছাত্রসংগঠন।

এদিকে ডিএমপির জারি করা ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে- চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদারকে শাহবাগ থানার ওসি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। এদিকে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদকে বদলি করা হয় ডিএমপির ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটে। আর চকবাজার থানার দায়িত্ব পেয়েছেন ডিএমপির পরিবহন বিভাগের পরিদর্শক (নিরস্ত্র) মো. আবদুল কাইউম। রাজধানীর কাফরুল থানায় ওসি হিসেবে দায়িত্ব পেয়েছেন ডিএমপির ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের পরিদর্শক (নিরস্ত্র) মো. হাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জুন ২২, ২০২১
এসজেএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa