ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জের অটোরিকশা বন্ধের দাবিতে মহাসড়ক অবরোধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
হবিগঞ্জের অটোরিকশা বন্ধের দাবিতে মহাসড়ক অবরোধ  ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল ও নবীগঞ্জ উপজেলায় সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধের দাবিতে বাস শ্রমিকদের অবরোধে ঢাকা-সিলেট মহাসড়কসহ দুইটি সড়কে প্রায় তিন ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। এতে কয়েক হাজার যাত্রী দুর্ভোগের শিকার হন।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুর ১২ থেকে বিলেক ৩টা পর্যন্ত হবিগঞ্জ-নবীগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করলে যান চলাচল থাকে। এর আগে বেলা ১১টা থেকে পৌনে ১২টা পর্যন্ত মহাসড়কের বাহুবল উপজেলার ডুবাঐ বাজারে আড়াআড়ি করে বাস দাঁড় করে রাখলে দু’পাশে সহস্রাধিক গাড়ি আটকা পড়ে।  

হবিগঞ্জ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় বাংলানিউজকে জানান, ঢাকা-সিলেট মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে অনুমতি ছাড়া চলাচল করা অবৈধ যানবাহন বন্ধের দাবিতে তাদের শ্রমিকরা অবরোধ করেন। তখন অটোরিকশার কিছু শ্রমিক তাদের একজনকে মারধর করেছে।  

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বাংলানিউজকে জানান, হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের বালিখাল এলাকায় বাস শ্রমিকরা ধর্মঘট করেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝালে ধর্মঘট প্রত্যাহার করা হয়। তবে কোনো মারধরের ঘটনা সেখানে ঘটেনি।

ঢাকা-সিলেট মহাসড়কের ডুবাঐ বাজারে দেখা যায়, পাঁচটি বাস মহাসড়কে আড়াআড়ি করে দাঁড় করিয়ে রাখা হয়েছে। তখন রাস্তার দুইদিকে সহস্রাধিক যানবাহন আটকা পড়লে যাত্রীরা দুর্ভোগে পড়েন। পরে প্রশাসন গিয়ে শ্রমিকদের দাবি বাস্তবায়নের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করা হয়।

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নিগ্ধা তালুকদার বাংলানিউজকে জানান, শ্রমিকদের দাবি বাস্তবায়নে কাজ চলছে।  

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।