ঢাকা, শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

জাতীয়

স্বেচ্ছায় ‘লকডাউন’ ঘোষণা বেনাপোলের ভবারবেড় গ্রামবাসীর

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২০
স্বেচ্ছায় ‘লকডাউন’ ঘোষণা বেনাপোলের ভবারবেড় গ্রামবাসীর

বেনাপোল (যশোর): করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে স্বেচ্ছায় ‘লকডাউন’ ঘোষণা করেছে বেনাপোল সীমান্ত এলাকার ভবারবেড় গ্রামবাসী।

সোমবার (৭ এপ্রিল) সকাল ১০টার দিকে এ ঘোষণা দেন তারা।  

ভবারবেড় গ্রামবাসী জানান, সরকারি নির্দেশনা ভেঙে আশপাশের গ্রাম থেকে লোকজন  ভবারবেড় আড্ডা দিতে আসেন।

এতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি রয়েছে। তাই নিজেদের সিদ্ধান্ত অনুযায়ী গ্রামটি ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ গ্রাম থেকে বের হচ্ছেন না। আবার বাইরের কাউকে গ্রাম তিনটিতে ঢুকতেও দেওয়া হচ্ছে না।

তারা আরও জানান, মঙ্গলবার সকাল থেকে গ্রামটিতে প্রবেশের চারটি পথ বাঁশ দিয়ে আটকে দিয়েছেন স্থানীয় যুবকরা। সেখানে একটি নোটিশও টাঙিয়ে দেওয়া হয়েছে। নোটিশে লেখা আছে- প্রশাসন ও জনপ্রতিনিধি ছাড়া বহিরাগতদের গ্রামে প্রবেশ নিষেধ।  

ভবারবেড় গ্রামের শাহাদুর রহমান বাংলানিউজকে বলেন এছাড়া আড্ডা দেওয়ার জন্য প্রতিদিন অনেক বহিরাগত গ্রামে আসেন। তারা সামাজিক দূরত্ব বজায় না রেখে অবাধে মানুষের সঙ্গে আড্ডা দেন ও চলাফেরা করেন। এতে গ্রামে করোনা সংক্রমণের ঝুঁকি রয়েছে। তাই ঝুঁকি এড়াতেই সচেতন গ্রামবাসী নিজেরা আলোচনা করে প্রাণঘাতী করোনা থেকে গ্রামটি রক্ষা করার জন্য এ উদ্যোগ নেওয়া হয়।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বাংলানিউজকে জানান, ভবারবেড় গ্রামের মানুষ একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। এ গ্রামের উদ্যোগের মতো বেনাপোলের অন্য গ্রামের বাসিন্দাদেরও এমন উদ্যোগ নেওয়ার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa