bangla news

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৯ ৫:১৫:২১ পিএম
সংসদ অধিবেশন। ফাইল ফটো

সংসদ অধিবেশন। ফাইল ফটো

জাতীয় সংসদ ভবন থেকে: শুরু হলো জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন। বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) বিকেল ৪টা ২০ মিনিটে এ অধিবেশন শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

অধিবেশনের শুরুতেই শোক প্রস্তাব উত্থাপন করা হয়। শোক প্রস্তাবের ওপর আলোচনার পর রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ভাষণ দেবেন।
 
এই অধিবেশনের প্রধান বিষয় হচ্ছে রাষ্ট্রপতির ভাষণ। নিয়ম অনুযায়ী, বছরের প্রথম অধিবেশনের শুরুর দিন রাষ্ট্রপতি জাতীয় সংসদে ভাষণ দেন।

এবারও অধিবেশনের প্রথম দিনেই সরকারের এক বছরের কর্মকাণ্ড ও সফলতা তুলে ধরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভাষণ দেবেন। রাষ্ট্রপতি এ ভাষণে সরকারের আগামী দিনের কর্মপরিকল্পনা বিষয়েও দিক-নির্দেশনা দেবেন। 

রাষ্ট্রপতির এই ভাষণকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে সংসদ সচিবালয়। গত ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ৩০ জানুয়ারি এ সংসদের যাত্রা শুরু হয়।

সংসদ সচিবালয়ের একটি সূত্র জানায়, সংসদের এ অধিবেশন দীর্ঘ হবে। তবে আগামী ফেব্রুয়ারির মধ্যে অধিবেশন শেষ হবে। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আগামী ২২ ও ২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশন আহ্বান করা হবে। 

‘মুজিব বর্ষে’র অধিবেশনে যোগ দিতে আসা বিভিন্ন দেশের আমন্ত্রিত স্পিকারসহ সংসদ সদস্যরা (এমপি) ওই অধিবেশনে অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
এসকে/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সংসদ অধিবেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-09 17:15:21