ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১০ বছরে সড়কে প্রাণ গেছে ২৫ হাজার ৫২৬ জনের

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, জুন ১২, ২০১৯
১০ বছরে সড়কে প্রাণ গেছে ২৫ হাজার ৫২৬ জনের

জাতীয় সংসদ ভবন থেকে: গেল ১০ বছরে সড়ক দুর্ঘটনায় ২৫ হাজার ৫২৬ জন মানুষ মারা গেছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একই সময়ে ১৯ হাজার ৭৬৩ জন আহত হয়েছে বলেও জানান তিনি।

বুধবার (১২) জাতীয় সংসদ অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে বিএনপি সংসদ সদস্য হারুনুর রশীদের প্রশ্নের লিখিত জবাবে এ কথা জানান ওবায়দুল কাদের।

সড়ক দুর্ঘটনায় মারা যাওয়া ও পঙ্গুত্ব বরণকারীদের সংখ্যা জানতে চেয়ে হারুনুর রশীদের প্রশ্নের লিখিত জবাবে ওবায়দুল কাদের বলেন, ২০০৯ সালের জানুয়ারি থেকে ২০১৯ সালের এপ্রিল মাস পর্যন্ত মোট ২৫ হাজার ৫২৬ জন মারা গেছে এবং ১৯ হাজার ৭৮৩ জন আহত হয়েছে।

সড়ক দুর্ঘটনার প্রকৃত কারণ প্রসঙ্গে হারুনুর রশীদের অপর প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের পথচারীসহ সড়ক ব্যবহারকারীদের যথাযথ সচেতনতার অভাব, যানবাহনের চালকদের দক্ষতার অভাব, আইন অমান্য করার প্রবণতা ও আইনের যথাযথ প্রয়োগের অভাব, যানবাহনের যান্ত্রিক ত্রুটি, ওভার স্পিড, ওভারটেকিং, ওভারলোডিং, প্রতিকূল বা বিরূপ আবহাওয়ায় সড়কে মানসম্মত সাইন-সিগনাল রোড মার্কিংসহ নিরাপত্তা অবকাঠামোর অভাবের কথা উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এসকে/এমইউএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।