ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বসিলার বাড়িটির ভেতরে একাধিক জঙ্গি অবস্থান করছে: র‍্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
বসিলার বাড়িটির ভেতরে একাধিক জঙ্গি অবস্থান করছে: র‍্যাব

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় আইন-শৃঙ্খলা বাহিনীর ঘিরে রাখা টিনশেড বাড়িটিতে সন্দেহভাজন একাধিক জঙ্গি অবস্থান করছে বলে জানিয়েছেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান। তিনি বলেছেন, ভোরে ওই বাসায় বেশ বড় ধরনের বিস্ফোরণ ঘটানো হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) রাত সাড়ে ৩টার দিকে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে ফেলা হয়। পরে আশে-পাশের বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হয়।

মুফতি মাহমুদ খান বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি বসিলার মেট্রো হাউজিং এলাকার ওই বাড়িটিতে জঙ্গিরা অবস্থান করছে। তখন সেখানে অভিযানে যাই। অভিযানের শুরুতেই ওই বাসার একটি কক্ষ থেকে বিস্ফোরণ ঘটানো হয়। এরপর ভেতর থেকে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‍্যাবও পাল্টা গুলি ছোড়ে। সকাল পৌনে ৫টার দিকে ওই বাসায় বেশ বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটানো হয়।

আরও পড়ুন>> বসিলায় জঙ্গি আস্তানায় র‍্যাবের অভিযান, গুলিবিনিময়

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, সেখানে একাধিক ব্যক্তি অবস্থান করছিল বলে আমাদের কাছে তথ্য ছিল। যেহেতু দুই দফা বিস্ফোরণ হয়েছে, সেহেতু ঝুঁকির বিষয়টি বিবেচনা করে বাসাটি ঘিরে রাখা হয়েছে। কারণ সেখানে আরও বিস্ফোরক থাকতে পারে।

মুফতি মাহমুদ বলেন, বর্তমানে ভেতরের পরিস্থিতি সম্পর্কে আমরা নিশ্চিত নই। র‍্যাবের স্পেশাল ফোর্স ঘটনাস্থলে পৌঁছেছে। বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড পৌঁছালে পরবর্তী কার্যক্রম শুরু হবে।

বাংলাদেশ সময়: ০৮০৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯/আপডেট ২১২০ ঘণ্টা
এমপি/জিপি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।