ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

ভারতের পথে ১০০ ‘বাংলাদেশি-বন্ধু’ 

হুসাইন আজাদ, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৮ ৫:১১:২৪ পিএম
জেট এয়ারের প্লেনে উড্ডয়নের আগে বাংলাদেশের শতযুবা

জেট এয়ারের প্লেনে উড্ডয়নের আগে বাংলাদেশের শতযুবা

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে: ভারতের উদ্দেশে রওয়ানা হয়েছে বাংলাদেশের ১০০ তরুণ-তরুণী। দেশটির যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আমন্ত্রণে ‘বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া-২০১৯’ শীর্ষক আয়োজনে সাত দিনের এ সফরে যাচ্ছে শতযুবার দলটি।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল সোয়া ৫টায় এই শতযুবাকে বহনকারী জেট এয়ারওয়েজের ফ্লাইট ৯ডব্লিউ২৭১ নয়াদিল্লির উদ্দেশে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

এ সফরের অন্যতম উদ্দেশ্য দু’দেশের শিক্ষা, সংস্কৃতি, সাহিত্য, ইতিহাস, ঐতিহ্য, বিজ্ঞান-প্রযুক্তি জ্ঞান বিনিময় করে নিজেদের আরও সমৃদ্ধ করা।

২০১২ সালে ‘বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া’ শুরু হয়। এবার যাচ্ছে সপ্তম ব্যাচ। এই ব্যাচে দেশের বিভিন্ন অঞ্চলের, বিভিন্ন প্রতিষ্ঠান ও পেশার ৪০ জন নারী ও ৬০ জন পুরুষ রয়েছেন। তাদের মধ্যে যেমন আছেন শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী; তেমনি আছেন সাহিত্যিক, সাংবাদিক, শিল্পী, ক্রীড়াবিদ, মডেল, রেডিও জকি; আছেন মানবিক ও বিজ্ঞান ছাত্র, সমাজকর্মীও। ডেলিগেশন টিমটি নয়াদিল্লি, আগ্রা ও হায়দ্রাবাদ ভ্রমণ করবে বলে আশা করা হচ্ছে।

ডেলিগেটস টিমের একাংশএর আগে বুধবার (২৭ মার্চ) সকালে ঢাকার বারিধারায় ভারতীয় হাইকমিশনের হলরুমে ভ্রমণের ‘ফ্ল্যাগিং অফ’ অনুষ্ঠান হয়। 

ভ্রমণ শেষে আগামী ৪ এপ্রিল দেশে ফিরবে এই ডেলিগেশন টিম। 

ডেলিগেটস টিমের সঙ্গে থেকে সমন্বয় করবেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (পলিটিক্যাল) নবনীতা চক্রবর্তী ও কো-অর্ডিনেটর (মিডিয়া অ্যান্ড কালচার) কল্যাণ কান্তি দাশ।

আরও পড়ুন:
**১০০ ‘বাংলাদেশি-বন্ধু’ ভারত যাচ্ছে বৃহস্পতিবার

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এইচএ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-28 17:11:24