ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিজ দোকানেই পুড়ে ছাই দুই ভাই, ফার্মেসিতে হায়দার

তামিম মজিদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
নিজ দোকানেই পুড়ে ছাই দুই ভাই, ফার্মেসিতে হায়দার পুড়ে যাওয়া দোকানের অবকাঠামোটিই আছে শুধু/ছবি: বাংলানিউজ

চকবাজার (ঢাকা) থেকে: দুই ভাই রানা ও রাজু। ওয়াহিদ ম্যানশনে টেলিকম ব্যবসা ছিল তাদের। দোকানের নাম রানা টেলিকম। যখন আগুনের সূত্রপাত, তখন দুই ভাই দোকানেই ছিল। রাস্তায় আগুন দেখে তারা দোকানের শাটার বন্ধ করে দেয়। এটাই কাল হলো তাদের জীবনে।

দুঃখ ভারাক্রান্ত মনে স্থানীয় ব্যবসায়ী শাখাওয়াত হোসেন বাংলানিউজকে বলছিলেন কথাগুলো।  

তবে ভয়াবহ এ ট্রাজেডিতে অসংখ্য প্রাণের সঙ্গে নিভে গেলো নোয়াখালীর এই দুই ভাইয়ের প্রাণ।

পূর্ণাঙ্গ পরিচয় পাওয়া না গেলেও স্থানীয়রা বলছেন, তাদের বাড়ি নোয়াখালীতে। ঘটনার সময় শাটার টেনে দিলে সেখান থেকে আর বের হতে পারেননি তারা। হয়তো পথের আগুন দোকান পর্যন্ত যাবে ভাবেননি তারা। পরে দোকান থেকে বের হলো দুই ভাইয়ের পোড়া লাশ।  

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাটা পট্টির আজগর লেনেই ঘটে গেলো একুশের রাতে ভয়াবহ ট্রাজেডি। বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১টার দিকে সড়কে একটি গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ থেকেই আগুনের সূত্রপাত, বলছেন স্থানীয়রা। তবে ফায়ার সার্ভিস বলছে, তদন্ত ছাড়া এ বিষয়ে বলা সম্ভব নয়।

নিহত ৭০ জনের মধ্যে ৪১ জনের মরদেহের পরিচয় মিলেছে। ঢাকা মেডিকেল কলেজে পোস্টমর্টেমসহ বিভিন্ন পরীক্ষা করেই মরদেহের পরিচয় নিশ্চিত করা যাবে বলে জানান সংশ্লিষ্টরা।               

স্থানীয়রা বলছেন, চকবাজার শাহী মসজিদ লাগোয়া ভবনে ফার্মেসির ব্যবসা করতেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের ড. জাহিদ হোসেনের ভাগনা হায়দার। নিজের নামেই ছিল প্রতিষ্ঠানের নাম হায়দার ফার্মেসি। নিজ ফার্মেসিতে পুড়ে মারা যান হায়দার।  

দমকল বাহিনীর কর্মকর্তারা বলছেন, ভয়াবহ এ অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। সবশেষ খবর পাওয়া পর্যন্ত ৭০ জনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

স্থানীয় ব্যবসায়ী শাখাওয়াত হোসেন বাংলানিউজকে বলেন, চকবাজার এলাকায় নোয়াখালীর লোকজনই বেশি ব্যবসা-বাণিজ্য করেন। ওয়াহিদ ভবনে যারা মারা গেছেন, তাদের অধিকাংশের বাড়িই নোয়াখালী অঞ্চলে।  

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।