ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শঙ্কামুক্ত না হলেও শাহীনের অবস্থা স্থিতিশীল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
শঙ্কামুক্ত না হলেও শাহীনের অবস্থা স্থিতিশীল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নেপালে প্লেন দুর্ঘটনায় আহত শাহীন ব্যাপারি শঙ্কামুক্ত না হলেও তার অবস্থা স্থিতিশীল (স্ট্যাবল)।

এ কথা জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন। রোববার (১৮ মার্চ) বিকেলে প্লেনযোগে শাহীনকে নেপাল থেকে এনে ঢামেকের বার্ন ইউনিটের কেবিন ব্লকে ভর্তি করা হয়।

সেখানে তাকে পর্যবেক্ষণ শেষে ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের জানান, শাহীনের ১৬ শতাংশ ডিপ বার্ন রয়েছে। তার হাতে, পায়ে ও বুকে এ বার্নগুলো। তিনি শঙ্কামুক্ত না হলেও স্ট্যাবল আছেন।

নেপালে আহতদের চিকিৎসায় ডা. সামন্ত লালকে প্রধান করে ১৩ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করেছে সরকার। এই বোর্ড এখন পর্যন্ত ঢাকায় এনে ঢামেকে ভর্তি করা রোগীদের পর্যবেক্ষণ ও চিকিৎসায় নিয়োজিত।

বোর্ডের প্রধান ডা. সামন্ত লাল বলেন, প্লেন দুর্ঘটনায় আহতদের মধ্যে আজকে শাহীনকে নিয়ে এ পর্যন্ত ছয় জনকে ঢামেকে ভর্তি করা হয়েছে। এ ছয়জনের মধ্যে শেহরিন আহমেদ ও শাহীনের অবস্থা অন্যদের তুলনায় একটু খারাপ।

তিনি জানান, শেহরিনের অস্ত্রোপচার লাগবে। আশা করি বোর্ডের সিদ্ধান্তক্রমে সপ্তাহের শেষের দিকে তার অস্ত্রোপচার করা হবে।

শাহীনের সঙ্গে আসা ডা. আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের বলেন, প্লেন দুর্ঘটনার পরপরই আহতদের নেপালের চিকিৎসকরা যথাযথ চিকিৎসা দিয়েছেন। দেশ থেকে আমরা চিকিৎসকরা যাওয়ার পরে তাদের চিকিৎসা ব্যবস্থা দেখেছি। তারা সঠিক চিকিৎসাই দিয়েছেন।

গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট। এতে নিহত হন ৪৯ জন। যাদের মধ্যে ২৬ জন বাংলাদেশি। আর আহত হন ১০ বাংলাদেশি। এদের মধ্যে ডা. রেজওয়ানুল হক শাওন ও ইমরানা কবির হাসিকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়েছে। ঢাকায় আনা হয়েছে শাহীন, তার আগে মেহেদী হাসান, তার স্ত্রী কামরুন নাহার স্বর্ণা, আলমুন নাহার অ্যানি, শেহরিন, শেখ রাশেদ রুবায়েতকে। বাকি দু’জনের মধ্যে ইয়াকুব আলীকে দিল্লি অ্যাপোলো হাসাপাতালে চিকিৎসার জন্য বিকেলেই পাঠানোর কথা। কবির হোসেন নামে অপর যাত্রীকে আনা হবে সোমবার।

** প্লেন দুর্ঘটনায় আহত শাহীন বেপারি ঢামেকে
** প্লেন দুর্ঘটনায় আহত শাহীন ঢাকায় ফিরলেন

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
এজেডএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।