ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্লেন দুর্ঘটনায় আহত শাহীন বেপারি ঢামেকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
প্লেন দুর্ঘটনায় আহত শাহীন বেপারি ঢামেকে ঢামেকে আনা হয়েছে শাহীন বেপারিকে

ঢাকা: প্লেন দুর্ঘটনায় আহত হয়ে বাংলাদেশে ফেরা শাহীন বেপারিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে বার্ন ইউনিটে তার পরবর্তী চিকিৎসা চলবে।

রোববার (১৮ মার্চ) বিকেল ৫টা ৮ মিনিটের দিকে তাকে বহনকারী অ্যাম্বুলেন্স ঢামেক হাসপাতালে পৌঁছে। এর আগে ইউএস-বাংলার তত্ত্বাবধানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি০৭২ ফ্লাইটে বিকেল ৩টা ২০মিনিটে তিনি ঢাকায় নামেন।

এ নিয়ে প্লেন দুর্ঘটনায় আহত হয়ে ৬ বাংলাদেশি দেশে ফিরলেন। নেপালের স্থানীয় সময় দুপুর দেড়টায় তিনিসহ অন্য যাত্রীদের বহনকারী ফ্লাইটি ছেড়ে আসে। শাহজালাল বিমানবন্দরে নামার পর তাকে সরাসরি ঢামেক হাসপাতালে নেওয়া হয়। পরে আহত শাহীনকে ৬ তলায় কেবিন নিয়ে যাওয়া হয়।

শাহীন বেপারি লৌহজং উপজেলার কলমা ইউনিয়নের বান্দেগাঁও গ্রামের মৃত সাইফুল ইসলামের ছেলে। তিনি স্ত্রী-কন্যা নিয়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বসবাস করেন। শাহীন বেপারি বাংলাদেশ শান্তি সংঘের সদস্য এবং ঢাকা সদরঘাট এলাকার বিক্রমপুর গার্ডেন সিটিতে মেসার্স করিম অ্যান্ড সন্স নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার হিসেবে কর্মরত। কোম্পানি থেকে বার্ষিক আনন্দ ভ্রমণে নেপাল গিয়েছিলেন।

এদিকে ঢামেকে ভাতিজাকে দেখতে আসা চাচা শাজাহান ব্যাপারি জানান, তার সূচনা নামে একটি কন্যা সন্তান রয়েছে। নেপালে সে একাই ঘুরতে গিয়েছিলো।  

এর আগে বাংলাদেশে ফেরা বাকি পাঁচজনই ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন। তারা সবাই ভালো আছেন বলে জানিয়েছেন বার্ন ইউনিটের প্রধান ডা. সামন্ত লাল সেন।  

ডা. সেন বলেন, এখন আহতদের যে অবস্থা মেডিকেলের ভাষায় তাকে  স্টেবল বলে। আমরা কাউকে শঙ্কামুক্ত বলতে পারছি না। একজন রোগী যতক্ষণ পর্যন্ত হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে না যান, ততক্ষণ পর্যন্ত শঙ্কামুক্ত বলা যায় না। সবাই স্থিতিশীল আছেন, ভালো আছেন।  

‘প্লেন দুর্ঘটনায় আহত যে পাঁচজনকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে তাদের মধ্যে শেহরিনের অপারেশন করতে হবে। তার মানসিক অবস্থা আরেকটু স্থিতিশীল হলে অপারেশন করবো। এছাড়া মেহেদী হাসান ও তার স্ত্রী কামরুন নাহার স্বর্ণা, আলমন নাহার অ্যানিসহ সবাই ভালো আছেন। তবে সবার মধ্যে দুশ্চিন্তা ভর করেছে। ’ 

ডা. সেন আরও বলেন, আহতদের চিকিৎসায় গঠিত মেডিকেল টিম রোববার সকালে প্রত্যেক রোগীকে আলাদাভাবে দেখে সিদ্ধান্ত নিয়ে কাজ শুরু করেছে। মেডিকেলের ভাষায় কনজারভেটিভ ট্রিটমেন্টে তারা ভালো হবেন বলে আশা করছি।  

এসময় রোগীদের কাছে কিছু জিজ্ঞেস না করার অনুরোধ জানান ডা. সামন্ত লাল সেন।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, শাহীন বেপারিকে আনা হচ্ছে। কবির হোসেন আসবেন সোমবার। ডা. রেজোয়ান ও ইমরানা কবিরকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরেক যাত্রী ইয়াকুব আলীকে দিল্লি অ্যাপোলো হাসাপাতালে চিকিৎসার জন্য রোববার বিকেল ৪টায় পাঠানো হবে।

প্লেন দুর্ঘটনায় আহত শাহীন ঢাকায় ফিরলেন

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
এডেজএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।