ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

শাহজালাল বিমানবন্দরের আগুন নিয়ন্ত্রণে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭
শাহজালাল বিমানবন্দরের আগুন নিয়ন্ত্রণে অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর অবস্থান। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মূল ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে টার্মিনালে তীব্র ধোঁয়া ছড়িয়ে পড়ায় যাত্রী ও তাদের স্বজনদের বাইরে অপেক্ষায় রাখা হয়েছে।

শুক্রবার (১১ আগস্ট) দুপুর দেড়টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের চেষ্টায় পৌনে ৩টার দিকেই তা কিছুটা নিয়ন্ত্রণে আসে।

সোয়া ৩টার দিকে আসে পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। বিমানবন্দরের বাইরে অপেক্ষমান যাত্রী ও তাদের স্বজনরা।                                          ছবি: দীপু মালাকারবেলা পৌনে ৩টার দিকে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (জনসংযোগ) তারিক আহমেদ বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে। তবে টার্মিনালে তীব্র ধোঁয়া ছড়িয়ে পড়েছে বিধায় যাত্রী ও তাদের স্বজনদের বাইরে নিয়ে আসা হয়েছে।

পরে সোয়া ৩টা থেকে বিমানবন্দরের কর্মকর্তা-কর্মচারীদের ভেতরে ঢুকতে দেওয়া হয়।

আগুনের সূত্রপাতের বিষয়ে আবুধাবিগামী ফেরদৌস নামে এক যাত্রী সংবাদমাধ্যমকে বলেন, টার্মিনাল ভবনের তৃতীয় তলায় এয়ার ইন্ডিয়া কার্যালয়ের বাথরুমে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। প্রথমে কিছু বোঝা না গেলেও ধোঁয়ার কারণে বিষয়টি দৃশ্যমান হয়। এ সময় আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমানবন্দরে। অনেক যাত্রী তখন টার্মিনাল ভবন থেকে বেরিয়ে আসেন।

বিমানবন্দরের বাইরে অপেক্ষায় হজযাত্রীরা।  ছবি: কাশেম হারুন
এপিবিএনের গোয়েন্দা শাখার একটি সূত্রও জানায়, এয়ার ইন্ডিয়ার কার্যালয় থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।

এরপর বিমানবন্দরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থাও। বিমানবন্দরের সম্মুখের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মোড়েও বাড়ানো হয় নিরাপত্তা।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭
এসজেএ/পিএম/এসজে/এএম/এমএ/এসএইচ/এইচএ/

আরও পড়ুন
এয়ার ইন্ডিয়া অফিস থেকে আগুনের উৎপত্তি!
শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা জোরদার
শাহজালাল বিমানবন্দরে আগুন, নেভাতে ফায়ারের ১০ ইউনিট

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।