ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় তেলের গোডাউনে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
বগুড়ায় তেলের গোডাউনে আগুন

বগুড়া: বগুড়ার শিবগঞ্জ উপজেলায় অগ্নিকাণ্ডে একটি তেলের গোডাউন পুড়ে গেছে। এ সময় ওই তেলের দোকানের সঙ্গে থাকা খামারের দুটি গরু মারা গেছে।

সোমবার (১৫ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার মোকামতলার পাকুরতলা রংপুর-ঢাকা মহাসড়কের পাশে মেসার্স উত্তরা ট্রেডার্স নামে তেলের দোকানে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

উত্তরা ট্রেডার্সের মালিকের নাম আব্দুর গফুর। এ দোকানের পেছনে আব্দুল গফুরের তেল ও গ্যাসের গোডাউন, খামার ও বাসভবন রয়েছে।

ফায়ার সার্ভিস সদস্য ও স্থানীয়রা জানান, বিকেলে তেলের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় একটি লরি থেকে তেল নামানো হচ্ছিল। তেল ও গ্যাসের সিলিন্ডার থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আগুন লাগার খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন। পরে আগুনের পরিস্থিতি ভয়াবহ হওয়ায় বগুড়া সদর, সোনাতলা ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ ফায়ার স্টেশন থেকে টিম সহায়তার জন্য এগিয়ে আসে। মোট ছয়টি ইউনিটের সহায়তায় প্রায় এক ঘণ্টার চেষ্টার পর আগুন নেভানো সম্ভব হয়। তবে ততক্ষণে দুটি গরু, তেলের লরি ও গোডাউন পুড়ে যায়।

উত্তরা ট্রেডার্সের মালিকের নাম আব্দুর গফুর জানান, গোডাউনে ৮০ থেকে ৯০ ব্যারেল তেল রাখা ছিল। আগুনে সব পুড়ে গেছে। এছাড়া দুটো গরু মারা গেছে।

ফায়ার সার্ভিস বগুড়ার উপ সহকারী পরিচালক খন্দকার আব্দুল জলিল জানান, বিকেলে খবর পাওয়ার পর গোবিন্দগঞ্জ, শিবগঞ্জ এবং সোনাতলা ফায়ার স্টেশন একযোগে ঘটনাস্থলে রওয়ানা হই। পরে বগুড়া সদর ফায়ার স্টেশনও যোগ দেয়। ধারণা করা হচ্ছে ট্যাংক লরি থেকে তেল আনলোড করার সময় আগুন লাগার ঘটনা ঘটে।

তিনি বলেন, অকটেন, পেট্রলসহ বিভিন্ন দাহ্য পদার্থ থাকায় সেগুলোও আগুনে পুড়ে গেছে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনি বলা সম্ভব হচ্ছে না। আমরা তদন্ত করে এ ব্যাপারে জানাবো।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
কেইউএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।